দেশকে দেউলিয়া করার কোনও অধিকার আপনাদের নেই: ড. কামাল - জাতীয় - Premier News Syndicate Limited (PNS)

দেশকে দেউলিয়া করার কোনও অধিকার আপনাদের নেই: ড. কামাল

  

পিএনএস ডেস্ক: সরকারের উদ্দেশে গণফোরাম সভাপতি ও আইনজ্ঞ ড. কামাল হোসেন বলেছেন, দ্রুত ক্ষমতা থেকে বিদায় হোন। দেশকে দেউলিয়া করার কোনও অধিকার আপনাদের নেই। তিনি বলেন, আমাদের ছাগল মনে করবেন না, আমাদের ঘোল খাওয়ানোর চেষ্টা করা হয়।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর মহানগর নাট্যমঞ্চে নাগরিক সংলাপে প্রধান বক্তার বক্তব্যে এসব কথা বলেন তিনি। জাতীয় ঐক্য প্রক্রিয়া আয়োজিত ‘বাংলাদেশের সংবিধানে বিধৃত আকাঙ্খা, বিদ্যমান পরিস্থিতি ও করণীয়’ শীর্ষক সংলাপে সভাপতিত্ব করেন তেল-গ্যাস-বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ। এতে প্রধান অতিথি ছিলেন যুক্তফ্রন্ট চেয়ারম্যান ও বিকল্প ধারার সভাপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

ড. কামাল হোসেন বলেন, মানুষ চুরির হিসাব নেবেই। দেশ যেন সুষ্ঠুভাবে চলতে পারে, সেজন্য সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করুন। ব্যাংকিং খাত প্রসঙ্গে তিনি বলেন, সাড়ে চার হাজার কোটি টাকা চুরি হয়েছে শুধু একটি ব্যাংক থেকে। এত টাকা দিয়ে কী হয়? যারা চুরি করেছেন, তারা বিদেশে চলে যান। দেশত্যাগ করে সুস্থভাবে বেঁচে থাকেন এবং ভোগ করেন। তিনি বলেন, দেশকে দেউলিয়া করে বেঁচে থাকা অর্থহীন। আমরা নীরব দর্শক হিসেবে দেখতে থাকব, আর দেশে গুম-খুন চলতে থাকবে?

তিনি আরও বলেন, ‘জনগণের কাছে ক্ষমতা হস্তান্তর করুন। নিজের কায়দায় করা সংসদ, তথাকথিত ক্ষমতা একটাও থাকবে না। ১৫৩ জন তথাকথিত সাংসদদের মেনে নেয়ার চেয়ে মরে যাওয়া ভালো। কামাল হোসেন বলেন, সংবিধান পড়ে দেখুন, দেশের মালিক জনগণ। দেখার সময় না থাকলে অনুলিপি করে পাঠিয়ে দিচ্ছি। প্রধানমন্ত্রীর প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, আপনার উপলব্ধির ক্ষমতা আছে। জনগণের কাছে ক্ষমতা হস্তান্তর করুন।

আজ ছিল ড. কামাল হোসেনের ৮১তম জন্মদিন। নাগরিক সংলাপে আগত ব্যক্তিরা তাকে জন্মদিনের শুভেচ্ছা জানান। শুভেচ্ছা পেয়ে তিনিও কৃতজ্ঞতা জানান। বিকেল চারটায় নাগরিক সংলাপ শুরু হয়ে শেষ হয় সন্ধ্যা সাতটায়। এতে আরও বক্তব্য রাখেন সুলতান মুনসুর আহমদ, বামনেতা খালেকুজ্জামান, সাইফুল হক প্রমুখ।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech