দুবাইতে শুরু হল ২৫ তম এটিএম

  23-04-2018 04:27PM

পিএনএস : আজ থেকে সংযুক্ত আরব আমিরাতের দুবাই ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে শুরু হয়েছে ২৫তম Arabian Travel Market (ATM). সমগ্র মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা অঞ্চলে এটি একটি প্রসিদ্ধ ট্যুরিজম মেলা। চারদিন ব্যাপি এ মেলা আগামী ২৫ এপ্রিল পর্যন্ত চলবে। এ মেলায় বাংলাদেশসহ বিশ্বের ৬৮টি দেশের ২৯৩৬টি পর্যটন প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামালের নেতৃত্বে ৫ সদস্যের একটি টিম মেলায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন। বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের(বিটিবি) তত্ত্বাবধানে প্রথমবারের মতো ৮টি ট্যুর অপারেটর কোম্পানী এ মেলায় অংশ নিচ্ছে।

আজ সকালে বাংলাদেশ প্যাভিলিয়ন উদ্বোধন করে বিমান ও পর্যটন মন্ত্রী বলেন, পর্যটন পৃথিবীর পথে পথে মানুষের মাঝে শুধু সম্পর্কের উত্তরণই ঘটায় না, বিনিয়োগ, বাণিজ্য এবং কর্মসংস্থান সৃষ্টিত্ওে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। এ ক্ষেত্রে আরবদেশসমূহ এবং বাংলাদেশ রিলিজিয়াস ট্যুরিজম এবং হালাল ট্যুরিজমকে প্রমোট করতে একসাথে কাজ করতে পারে।

এ সময় বিটিবির পরিচালক নিখিল রঞ্জন রায়, কনসাল জেনারেল এস বদিরুজ্জামান, কমার্শিয়াল কাউন্সিলর এস. বদিরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে মন্ত্রী শ্রীলংকা, মরিশাস এবং মালদ্বীপের পযৃটন মন্ত্রীদের সাথে পর্যটন শিল্পের উন্নয়ন ও পারষ্পরিক সহযোগিতা নিয়ে বৈঠক করেন এবং তাদেরকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন