সাংবাদিক আবুল খায়েরকে হত্যার হুমকিতে ক্র্যাবের নিন্দা - জাতীয় - Premier News Syndicate Limited (PNS)

সাংবাদিক আবুল খায়েরকে হত্যার হুমকিতে ক্র্যাবের নিন্দা

  



পিএনএস ডেস্ক: সংবাদ প্রকাশের জের ধরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সহ-সভাপতি ও দৈনিক ইত্তেফাকের প্রধান প্রতিবেদক আবুল খায়েরকে হত্যার হুমকি প্রদানের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে ক্র্যাব কার্যনির্বাহী কমিটি। হুমকিদাতাদের দ্রুত গ্রেফতারপূর্বক আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন নেতৃবৃন্দ।

বুধবার ক্র্যাব সভাপতি আবু সালেহ আকন ও সাধারণ সম্পাদক সরোয়ার আলম এক বিবৃতিতে ঘটনার নিন্দা জানিয়ে বলেছেন, ‘সংবাদ প্রকাশের কারণে একজন পেশাদার সাংবাদিককে বিভিন্ন মাধ্যমে ভয়-ভীতি প্রদর্শনসহ হত্যার হুমকি প্রদান অত্যন্ত নিন্দনীয়। হুমকিদাতারা এই সিনিয়র সাংবাদিকের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে মানহানিকর বিভিন্ন পোস্ট দিচ্ছে, যা অনভিপ্রেত।

তারা বলেন, বাঁশের কেল্লা নামক বিতর্কিত একটি ফেসবুক পেইজে হত্যার টার্গেট হিসেবে ওই সাংবাদিকের ছবি আপলোড করে অশালীন লেখা পোস্ট করা হয়েছে। নানা মাধ্যমে হত্যার হুমকি পেয়ে পরিবারসহ সাংবাদিক আবুল খায়ের আতঙ্কের মধ্যে রয়েছেন।

এ বিষয়ে জিডি করা হলেও জড়িতদের এখনও গ্রেফতার না করে পুলিশ যে নিষ্ক্রিয়তার পরিচয় দিয়েছে- তা আমাদের উদ্বিগ্ন করেছে। এমন ন্যাক্কারজনক ঘটনা গণমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকদের অধিকার পরিপন্থী হওয়ার পরেও আইনশৃঙ্খলা বাহিনীর নীরবতা আমাদের উৎকণ্ঠা বৃদ্ধি করেছে।

নেতৃবৃন্দ আশাবাদ ব্যক্ত করে বলেন, আইনশৃঙ্খলা বাহিনী সাংবাদিক আবুল খায়ের ও তার পরিবারের নিরাপত্তা নিশ্চিত করাসহ সংশ্লিষ্ট জিডির সুষ্ঠু তদন্ত সাপেক্ষে জড়িতদের গ্রেফতারপূর্বক আইনের আওতায় এনে সৃষ্ট উদ্বিগ্নতার অবসান ঘটাবে। অন্যথায় সৃষ্ট পরিস্থিতির দায়ভার আইনশৃঙ্খলা বাহিনীকেই নিতে হবে।

প্রসঙ্গত, গত ১৬ এপ্রিল দৈনিক ইত্তেফাক পত্রিকায় কোটা সংস্কার আন্দোলন নিয়ে একটি সংবাদ প্রকাশিত হয়। এরপর থেকে পত্রিকাটির প্রধান প্রতিবেদক সিনিয়র সাংবাদিক আবুল খায়েরকে বিভিন্নভাবে হুমকি প্রদান করা হচ্ছে। এ বিষয়ে তিনি তেজগাঁও থানায় একটি জিডি করেছেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech