ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ২ জুন - জাতীয় - Premier News Syndicate Limited (PNS)

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ২ জুন

  

পিএনএস ডেস্ক : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে আগামী ২ জুন থেকে। ফিরতি টিকিট বিক্রি হবে ৯ জুন থেকে। সম্প্রতি ঈদের অগ্রিম টিকিট সংক্রান্ত এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালকের (অপারেশন) ব্যক্তিগত কর্মকর্তা জালাল উদ্দিন মিয়া বলেন, প্রথম দিন ২ জুন বিক্রি হবে ১১ জুনের টিকিট। ৩ জুন বিক্রি হবে ১২ জুনের টিকিট। ৪ জুন বিক্রি হবে ১৩ জুনের টিকিট। ৫ জুন বিক্রি হবে ১৪ জুনের টিকিট। ৬ জুন হবে ১৫ জুনের টিকিট।

ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৯ জুন থেকে। এ দিন বিক্রি হবে ১৮ জুনের টিকিট। এরপর ১০, ১১, ১২ ও ১৩ জুনের টিকিট পাওয়া যাবে যথাক্রমে ১৯, ২০, ২১ ও ২২ জুন।

রেলওয়ে সূত্র জানায়, ঢাকার কমলাপুর ও চট্টগ্রামে এই টিকিট বিক্রি হবে। একজন যাত্রী সর্বাধিক ৪টি টিকিট কিনতে পারবেন। বিক্রি করা টিকিট ফেরত নেওয়া হবে না। কমলাপুরের ২৩টি কাউন্টার থেকে টিকিট বিক্রি হবে। এর মধ্যে নারীদের জন্য আলাদা কাউন্টার থাকবে। এবারও ২৫ শতাংশ টিকিট অনলাইনে, ৫ শতাংশ ভিআইপি কোটা ও ৫ শতাংশ রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্দ থাকছে।

এবার সড়কের অবস্থা ভালো না হওয়ায় ট্রেনে বেশি চাপ পড়বে বলে মনে করছেন রেলের একাধিক কর্মকর্তা। এই বাড়তি চাপ মেটাতে রেলে নতুন বগি সংযুক্ত হতে পারে।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech