ঢাকাগামী বিমান সৌদি এয়ার লাইন্সের যান্ত্রিক ত্রুটিতে জরুরি অবতরণে বেঁচে যান ১৪১ জন যাত্রী

  22-05-2018 09:21AM

সৌদিআরব থেকে মোহাম্মদ ফিরোজ: সৌদি এয়ারলাইন্সের একটি মদিনা থেকে ঢাকাগামী বিমানে জলবাহী সিস্টেম এবং তার নাক গিয়ারের সমস্যা দেখা দেওয়ার পর জেদ্দায় কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেন।

অবতরণকালে সামনের নাক মাটিতে লেন্ডিং করার সময় বিমানটি সামনের চাকায় আগুন ধরে ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়। জেদ্দা বিমানবন্দরের সিভিল এভিয়েশন এবং ফায়ার সার্ভিস তাৎক্ষণিক ৭০ জন যাত্রীকে উদ্ধার করে হজ্ব টার্মিনালের লাউঞ্জে নিয়ে যান এবং চার জনকে গুরুতর অবস্থায় স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

সৌদি এয়ার লাইন্সের মুখপাত্র আব্দুর রহমান আল-তৈয়ব আর মাদিনা পত্রিকার বরাত দিয়ে বলেন , মদিনা থেকে ঢাকায় যাওয়া সময় এসভি ৩৮১৮ ফ্লাইটটি তে হাইড্রুলিক সিস্টেমের প্রায় ৮ পিসার মতো সমস্যা দেখা দেয় সোমবার রাত ১১: ২০ মিনিটের দিকে। তাই বিমানটি জরুরি ভিত্তিতে জেদ্দা আন্তর্জাতিক বিমানবন্দর নামতে বাধ্য হয়।

তিনি আরো বলেন "পাইলট বেশ কয়েকবার সামনে ল্যান্ডিং গিয়ারের এয়ারবাসের ৩৩০ একটি নাক গিয়ারের ত্রুটি সমস্যা সমাধানের প্রচেষ্টা চালিয়ে ব্যর্থ হন। পরে, এইটি জরুরি অবতরণ করতে বাধ্য হন।

বিমানটিতে ১০জন ক্রু সদস্যদের ছাড়াও ১৪১ যাত্রী ছিলেন। সৌদি বিমানবন্দর কর্তৃপক্ষ দুর্ঘটনার তদন্ত শুরু করেছেন বলেও জানান তিনি।

সৌদি আরবের বিমান পরিবহন সংস্থা জানান, ফ্লাইটের জরুরি অবতরণে আহত যাত্রীদের চিকিৎসার সেবা দেওয়ার জন্য বিমানবন্দরে স্বাস্থ্য সেবা বিভাগের একটি মেডিকেল দল গঠন করা হয়েছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন