রোহিঙ্গা শিশুদের সঙ্গে যা করে অবাক করলেন প্রিয়াঙ্কা - জাতীয় - Premier News Syndicate Limited (PNS)

রোহিঙ্গা শিশুদের সঙ্গে যা করে অবাক করলেন প্রিয়াঙ্কা

  

পিএনএস ডেস্ক : টেকনাফের আশ্রয় শিবিরে রোহিঙ্গা শিশুরা আজ অন্য প্রিয়াঙ্কা চোপড়াকে কাছে পেয়েছে। আজ বুধবার সকালে টেকনাফের বালুখালীতে ইউনিসেফ পরিচালিত শিশুবান্ধব কেন্দ্রে শিশুদের সঙ্গে চমৎকার সময় কাটিয়েছেন এই বলিউড তারকা। তিনি এখানে শিশুদের সঙ্গে রেলগাড়ি সেজেছেন, নাচ করেছেন, গান গেয়েছেন। আবার শিশুদের ১ থেকে ১০ পর্যন্ত ইংরেজিতে গণনা শিখিয়েছেন।

প্রিয়াঙ্কা চোপড়া যখন বালুখালীতে এই স্কুলে আসেন, তখন বেলা ১১টা ৫০ মিনিট। এ সময় তাঁকে ফুল দিয়ে বরণ করা হয়। তিনি শিশুদের পড়াশোনার খোঁজখবর নেন। বিদায়বেলায় রোহিঙ্গা শিশুরা তাঁকে হাতে তৈরি বাঁশের ঝুড়ি উপহার দেয়। এই উপহার পেয়ে তিনি খুবই আপ্লুত হন।

এদিকে আজ সকাল সাড়ে নয়টায় ইউনিসেফের স্থানীয় প্রতিনিধিদের সঙ্গে পালংখালীর জামতলি অস্থায়ী আশ্রয়শিবিরে যান প্রিয়াঙ্কা চোপড়া। সেখানে গাড়ি থেকে নেমে কাঁদা-মাটির অনেকটা পথ হেঁটে তিনি আশ্রয়শিবিরে যান। সেখানে রোহিঙ্গা শিশু আর নারীদের সঙ্গে কথা বলেন। এ সময় মিয়ানমার থেকে আসার আগে তাদের ওপর যে অকথ্য নির্যাতন হয়েছে, এখানে থাকা নারীদের কাছ থেকে সেসব ঘটনা জেনে দুঃখ প্রকাশ করেন প্রিয়াঙ্কা চোপড়া।

আজ তৃতীয় দিনের মতো কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। আজ বুধবার সকাল ৯টার দিকে তিনি প্রথমে উখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন।

এরপর বালুখালী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে কুতুপালং ক্যাম্প পরিদর্শন করেন। এ সময় ইউনিসেফ কর্তৃক পরিচালিত শিশুবান্ধব বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন এবং রোহিঙ্গা শিশুদের সাথে কথা বলে তাদের খোজঁ খবর নেন।

প্রিয়াঙ্কা চোপড়া গত সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে বিমান যোগে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান। সেখান থেকে বলিউড অভিনেত্রী সড়কপথে গিয়ে ইনানীর হোটেল রয়েল টিউলিপে যান। সেখান থেকে ওইদিন বিকেল ৪টায় তিনি মেরিনড্রাইভ সড়ক হয়ে টেকনাফের বাহারছড়ার শামলাপুর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। এরপর গতকাল মঙ্গলবার টেকনাফের সাবরাং ও উনচিপ্রাং রোহিঙ্গা ক্যাম্প এবং লেদা মেকসিফট সেটেলমেন্ট ক্যাম্প পরিদর্শন করেন।

উল্লেখ্য, জাতিসংঘের শিশু তহবিল (ইউনিসেফ) এর শুভেচ্ছা দূত হিসেবে ‘ফ্যাশন’ খ্যাত অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে এসেছেন।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল জানান, উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া ইনানীর হোটেল রয়েল টিউলিপে অবস্থান করবেন। আগামীকাল বৃহস্পতিবার কক্সবাজার ত্যাগ করবেন তিনি।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech