তিস্তা চুক্তি যে কোনো সময়: ওবায়দুল কাদের - জাতীয় - Premier News Syndicate Limited (PNS)

তিস্তা চুক্তি যে কোনো সময়: ওবায়দুল কাদের

  

পিএনএস : এবারের সফরের আলোচ্যসূচিতে তিস্তা চুক্তি না থাকলেও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আলোচনা হয়েছে। আমার বিশ্বাস তিস্তা চুক্তি যে কোনো সময় হতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিস্তার পানিবণ্টন নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সঙ্গে আলোচনা করেছেন বলেও জানান তিনি।

শনিবার দুপুরে সাভারের আশুলিয়ায় সড়কের উন্নয়ন কাজের পরিদর্শনে গিয়ে সাংবদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এক বক্তব্যের সমালোচনা করে বলেন, বিএনপি ভারতে গিয়ে লাল কার্পেট রিসিপশন নেয়, আর বাংলাদেশে ফিরে এসে বিমানবন্দরে সাংবাদিকদের বলে গঙ্গার পানি চুক্তি নিয়ে কথা বলতে তো ভুলেই গিয়েছিল। কিন্তু আমরা ভুলে যাইনি।

তিনি বলেন, ঈদকে সামনে রেখে বাইপাইল আব্দুল্লাহপুর মহাসড়কে মাহিন্দ্র চলাচলে কেউ যদি চাঁদা তোলে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ঈদকে সামনে রেখে ঢাকা-আরিচা মহাসড়কসহ বিভিন্ন সড়কে কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

দেশে চলমান মাদকবিরোধী অভিযান প্রসঙ্গে তিনি বলেন, সরকার সারাদেশে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। তাই মাদকের বিরুদ্ধে সর্বাত্মক অভিযান শুরু করেছে র‌্যাব ও পুলিশ। কিন্তু রাজনৈতিক মতলবে একটি মহল এই অভিযানে খুশি না। তারা এর সমালোচনা করছে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও শেখ রাসেল হাসান, সড়ক ও জনপদ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech