ঈদে সারাদেশে ঝিরঝিরে বৃষ্টি হতে পারে

  15-06-2018 07:54PM

পিএনএস : বাংলাদেশের আকাশে আজ সন্ধ্যায় পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। আগামীকাল শনিবার সারাদেশে যথাযোগ্য ধর্মীয় ভাব-গাম্ভীর্য ও উৎসাহ-উদ্দীপনায় উদযাপিত হবে পবিত্র ঈদুল ফিতর। ঈদের দিন রাজধানীসহ সারাদেশেই ঝিরঝিরে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে সিলেট বিভাগ ছাড়া ভারী বৃষ্টির আশঙ্কা নেই।

শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় রয়েছে। উত্তর বঙ্গোপসাগরে তা মাঝারী থেকে প্রবল অবস্থায় আছে। উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালার সৃষ্টি অব্যাহত রয়েছে।

এছাড়া রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে এবং দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সেই সাথে সিলেট বিভাগে মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, ‘রংপুর, ময়মনসিংহ, সিলেট- এই বিভাগের অনেক জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ঢাকা, চট্টগ্রাম ও বরিশাল এই অঞ্চলগুলোর কিছু কিছু জায়গায় বৃষ্টিপাত হবে। আর অন্যত্র প্রধানত আবহাওয়া শুষ্ক থাকবে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ঢাকায় সকালে দুই একপশলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।’ খুলনা বিভাগসহ রাজশাহী, টাঙ্গাইল, মাদারীপুর, ফরিদপুর, রাজশাহী ও পাবনা অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে এবং তা পাশ্ববর্তী এলাকায় বিস্তার লাভ করতে পারে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন