ঈদের প্রধান জামাতে দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা

  

পিএনএস ডেস্ক: এক মাস রোজার পর খুশি আর আনন্দের বারতা নিয়ে বছর ঘুরে আবার এসেছে ঈদুল ফিতর। মুসলমানদের সবচেয়ে বড় এই ধর্মীয় উৎসব শনিবার উদযাপিত হচ্ছে সারা দেশজুড়ে।

আজ সকালে ঈদের জামাত দিয়ে শুরু হয় এই আনন্দ উৎসব। ঢাকার জাতীয় ঈদগাহ ময়দানে প্রধান ঈদ জামাতে দেশ ও মানুষের কল্যাণ কামনা করা হয়।

এতে অংশ নেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এ ছাড়াও মন্ত্রী, দেশের সুনামধন্য ব্যক্তিবর্গ, সচিব, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, মন্ত্রী পরিষদের সদস্য, সংসদ সদস্য, সুপ্রিম কোর্টের বিচারপতিগণ, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র, সরকারি ও সামরিক বাহিনীর ঊর্ধ্তন কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার বিপুলসংখ্যক মানুষ প্রধান জামাতে শরিক হন।

নামাজ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি-অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে মুসল্লিরা একে অপরের সঙ্গে কোলাকুলি ও ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

ঈদ উপলক্ষে আজ হাসপাতাল, জেলখানা, ভবঘুরে কেন্দ্র, বৃদ্ধাশ্রম ও শিশুসদনে আজ বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়েছে। দেশের সরকারি-বেসরকারি টেলিভিশন চ্যানেল ও রেডিওগুলো আয়োজন করেছে কয়েক দিনব্যাপী ঈদ অনুষ্ঠানের।

ঈদের অন্যতম প্রধান অনুষঙ্গ বিনেদন কেন্দ্রে ঘোরাঘুরি। রাজধানী ঢাকার প্রধান প্রধান বিনোদন কেন্দ্র তাদের প্রস্তুতি শেষ করেছে। ধুয়ে-মুছে ছাপ করা হয়েছে বিনোদন কেন্দ্রের রাইডস, চত্বর এবং এর আশপাশ। বাড়ানো হয়েছে নিরাপত্তা।

এদিকে জাতীয় ঈদগাহ, বায়তুল মোকাররম মসজিদসহ বিভিন্ন মসজিদের ঈদ জামাতকে ঘিরে পোশাকধারী পুলিশের পাশাপাশি বিপুল সংখ্যক সাদা পোশাকের পুলিশ সদস্য মোতায়েন রয়েছে।

ঢাকা মহানগর পুলিশ জানিয়েছে, জাতীয় ঈদগাহের পুরোএলাকা সিসি ক্যামেরার নজরদারির আওতায় রয়েছে। ঈদগাহের নিরাপত্তায় সোয়াত, বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াডও রয়েছে

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech