ঈদের ছুটি শেষ তবুও ঢাকা ছাড়ছে মানুষ

  

পিএনএস ডেস্ক: সোমবার ঈদ উল ফিতরে ছুটি শেষে খুলেছে অফিস আদালত, ব্যাংক ও শেয়ারবাজার। কিন্তু এখনো রাজধানী ছাড়ছেন মানুষ। কমলাপুর স্টেশনে নাড়ির টানে বাড়ি ফেরা মানুষের ভিড়।

সোমবার রাজধানীর কমলাপুর স্টেশনে সরেজমিনে গিয়ে দেখা গেছে, প্রত্যেক প্লাটফর্মে বাড়ি ফেরা মানুষের ভিড়। কেউ বসে আছেন কেউবা দাঁড়িয়ে অপেক্ষা করছেন ট্রেনের জন্য। গৌন্তব্য একটাই গ্রামের বাড়ি যাবেন।

কমলাপুর রেলওয়ে কর্তৃপক্ষ ও যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিশেষ কাজে যারা ঢাকা ছিলেন, অথবা যারা অতিরিক্ত ভিড়ে আগে বাড়ি যেতে চাননি তারাই এখন বাড়ি যাচ্ছেন। নিধার্রিত সময়ে ট্রেন আসায় এবং ছেড়ে যাওয়ায় যাত্রীদের অপেক্ষা করতে হচ্ছে কম।

এদিকে রংপুরের যাত্রী আনোয়ার বলেন, ‘একটি বেসরকারি ব্যাংকে নিরাপত্তা কর্মী হিসেবে কাজ করি। যারা ঈদের আগে বাড়ি গিয়েছিল তারা আজ সকালে জয়েন করেছে। আর আমি ঈদে ডিউটি কিরেছি তাই এখন বাড়ি যাচ্ছি।’
কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার সিতাংশু চক্রবর্তী জাগো নিউজকে বলেন, ঈদের তৃতীয় দিনও অনেক মানুষ ঢাকা ছাড়ছেন। এর মধ্যে রংপুর, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, জামালপুরের যাত্রী বেশি।

তিনি বলেন, এবার ঈদের পর ভিন্ন চিত্র দেখছি। ঈদের আগে তো বাড়ি গেছে মানুষ। কিন্তু এবার ঈদের পর আজকে পর্যন্ত যাত্রীতের ভিড়। মনে হচ্ছে ঈদ এখনেও আসেনি। সকাল থেকে এ পর্যন্ত বেশিভাগ ট্রেনই নির্ধারিত সময়ে ছেড়েছে বলে জানান এ রেল কর্মকর্তা।

সিরাজগঞ্জের উদ্দেশে স্টেশনে আসা আলমগীর জানান, ঢাকায় ব্যবসা করেন, মার্কেটে দোকান আছে। ঈদের দিন ভোর পর্যন্ত ব্যবসা করেছেন। তাই বাড়ি যেতে পারেননি। ঢাকায় অনেক বন্ধুবান্ধব আত্মীয়স্বজন আছেন তাদের সঙ্গে ঈদ করেছেন। তাই আজ গ্রামের বাড়ি যাচ্ছেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech