২৯ প্লাটুন বিজিবি মোতায়েন গাজীপুরে

  

পিএনএস ডেস্ক : আসন্ন গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচন উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ইতোমধ্যে নির্বাচনী এলাকায় ২৯ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে। রোববার সকাল থেকে তারা দায়িত্ব পালন শুরু করেছেন।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা (পিআরও) মোহসিন রেজা জানান, আজ (২৪ জুন) থেকে ২৭ জুন পর্যন্ত ২৯ প্লাটুন বিজিবি সদস্য গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনী এলাকায় নিরাপত্তার দায়িত্ব পালন করবেন।

এদিকে রিটানিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল জানিয়েছেন, আজ থেকে ৭০০ বিজিবি, ৬০০ র‌্যাব, ৬ হাজার পুলিশ, ৭ হাজার আনসার এবং এপিবিএন সদসসহ মোট ১৫ হাজার আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হবে। পাশাপাশি র‍্যাবের ৫৮টি টিম এবং পুলিশের ৫৭টি মোবাইল ও ২০টি স্ট্রাইকিং ফোর্সও দায়িত্ব পালন করবে।

তিনি আরো জানান, আইনশৃঙ্খলা বাহিনীর এই বিপুল পরিমাণ সদস্য মোতায়েনের প্রধান উদ্দেশ্য হলো নির্বাচন অবাধ, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ করা। নির্বাচনি এলাকায় যাতে কেউ গোলোযোগ, অনিয়ম করতে না পারে।

গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনে ৪২৫টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৩৩৭টি গুরুত্বপূর্ণ বা ঝুঁকিপূর্ণ এবং ৮৮টি সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে। গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে পুলিশ, আনসার ভিডিপিসহ ২৪ জন (১২ জন অস্ত্রধারী) সদস্য মোতায়েন থাকবে। আর সাধারণ কেন্দ্রগুলোতে ২২ জন (১০ জন অস্ত্রধারীসহ) সদস্য মোতায়েন থাকবে।

আগামী মঙ্গলবার (২৬ জুন) গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৫৭টি সাধারণ এবং ১৯টি সংরক্ষিত ওয়ার্ড বিশিষ্ট এ সিটি করপোরেশনের মোট ভোটার ১১ লাখ ৩৭ হাজার ৭৩৭ জন। এর মধ্যে ৫ লাখ ৭৯ হাজার ৯৩৫ জন পুরুষ এবং ৫ লাখ ৬৭হাজার ৮০১ জন নারী ভোটার।

এ নির্বাচনে মেয়র পদে সাত জন, সংরক্ষিত আসনে (নারী কাউন্সিলর) ৮৪ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৫৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রসঙ্গত, ২০১৩ সালে গাজীপুর ও টঙ্গি পৌরসভার ৩২৯ দশমিক ৫৩ বর্গকিলোমিটার এলাকা নিয়ে গাজীপুর মহানগরের যাত্রা শুরু হয়।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech