‘গণমাধ্যমের সামনে চার চ্যালেঞ্জ’

  13-07-2018 03:19AM

পিএনএস ডেস্ক: তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, গণমাধ্যমের সামনে চার চ্যালেঞ্জ। গণামাধ্যমকে হলুদ সাংবাদিকতা, উস্কানি ও গুজব থেকে মুক্ত রাখা, সমাজকে মাদকমুক্ত রাখা এবং রাজনীতি ও সাইবারজগতকে অপরাধীমুক্ত রাখার কাজে সাংবাদিকদের সোচ্চার থাকতে হবে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারর্স ইনস্টিটিউট মিলনায়তনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন কর্মসূচির সহায়তায় প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ আয়োজিত ‘অনলাইন কোর্স অন জার্নালিজম’ এর শিক্ষার্থীদের মধ্যে সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

সারাদেশের ৪০০শ প্রশিক্ষিত সাংবাদিকদের উদ্দেশ্যে ইনু বলেন, গণমাধ্যমের সামনে চার চ্যালেঞ্জ। গণামাধ্যমকে হলুদ সাংবাদিকতা, উস্কানি ও গুজব থেকে মুক্ত রাখা, সমাজকে মাদকমুক্ত রাখা এবং রাজনীতি ও সাইবারজগতকে অপরাধীমুক্ত রাখার কাজে সাংবাদিকদের সোচ্চার থাকতে হবে।

পিআইবি পরিচালনা পর্ষদ সভাপতি গোলাম সারওয়ারের সভাপতিত্বে পিআইবি'র মহাপরিচালক মো. শাহ আলমগীর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রধান অধ্যাপক মফিজ উদ্দিন, এটুআই প্রকল্প পরিচালক মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন