‘বয়স্ক ও মুক্তিযোদ্ধাদের ৫ বছরের ভিসা দেবে ভারত’ - জাতীয় - Premier News Syndicate Limited (PNS)

‘বয়স্ক ও মুক্তিযোদ্ধাদের ৫ বছরের ভিসা দেবে ভারত’

  

পিএনএস ডেস্ক : বাংলাদেশের বয়োজ্যেষ্ঠ ও মুক্তিযোদ্ধাদের ৫ বছরের ভিসা দেবে ভারত। আজ সচিবালয়ে বাংলাদেশ ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি অনুযায়ী, ৬৫ বছর ও এর বেশি বয়সী এবং মুক্তিযোদ্ধাদের পাঁচ বছরের জন্য ভিসা দেবে ভারত। ‘রিভাইস ট্রাভেল এগ্রিমেন্ট ২০১৮’-তে বাংলাদেশের পক্ষে সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী এবং ভারতের পক্ষে সেদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্পেশাল সেক্রেটারি বিরাজ রাজ শর্মা সাক্ষর করেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের নেতৃত্বে দ্বিপাক্ষিক বৈঠক হয়।

বৈঠক শেষে আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেন, ভারতের ভিসা সহজীকরণের জন্য আজ একটি চুক্তি সাক্ষরিত হয়েছে। যারা নাকি বয়স্ক, যাদের বয়স ৬৫ বছর এবং এর ঊর্ধ্বে তারা ভিসা চাইলে পাঁচ বছরের মাল্টিপল ভিসা দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। আমাদের বয়স্ক সিটিজেনরা যারা ভিসা চান তারা (ভারত) তাদের এই ভিসা দেবেন।

তিনি বলেন, সঙ্গে যারা দেশমাতৃকার জন্য যুদ্ধ করেছেন, সেই মুক্তিযোদ্ধারদের জন্য একই ধরনের ভিসাসুবিধা তারা প্রদান করেছেন সেই অনুযায়ী কাজ শুরু করেছেন, যেটার চুক্তি আজ সাক্ষর করা হয়েছে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech