বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বপ্ন বাস্তবায়ন করাই আমার লক্ষ্য: প্রধানমন্ত্রী

  21-07-2018 05:21PM

পিএনএস ডেস্ক :প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, এ মনিহার আমায় নাহি সাজে। আমার সংবর্ধনার প্রয়োজন নেই। আমি শুধু চাই বাংলার মানুষ কী পেল। এই অর্জন সেসব নেতাকর্মীর, যারা দলের জন্য রক্ত দিয়েছেন, আত্মত্যাগ স্বীকার করেছেন। মানুষের মৌলিক অধিকার পূরণ করাই আমার স্বপ্ন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বপ্ন বাস্তবায়ন করাই আমার লক্ষ্য।

শনিবারন ( ২১ জুলাই) বিকালে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের দেয়া গণসংবর্ধনা অনুষ্ঠানে দেয়া বক্তব্যের শুরুতেই তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, এ সংবর্ধনা আমি উৎসর্গ করছি বাংলার মানুষকে। আজকে দেশ যা কিছু সম্মান অর্জন করেছে তার সবই বাংলার মানুষের প্রাপ্য।

ভারতের আসানসোলের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ডি-লিট ডিগ্রি অর্জন, মহাকাশে সফলভাবে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট পাঠানো, অস্ট্রেলিয়ার সিডনি থেকে গ্লোবাল উইমেন্স লিডারশিপ অ্যাওয়ার্ড অর্জন ও স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত করায় আওয়ামী লীগের পক্ষ থেকে শেখ হাসিনাকে এ গণসংবর্ধনা দেওয়া হচ্ছে।

এর আগে দুপুর সাড়ে ৩টার দিকে সংবর্ধনাস্থলে আসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় প্রধানমন্ত্রী সংবর্ধনাস্থলের মঞ্চে উঠলে নেতাকর্মীরা দাঁড়িয়ে দলীয় পতাকা নাড়িয়ে অভিভাদন জানান। তার বিনিময়ে প্রধানমন্ত্রীও হাত নেড়ে উপস্থিত নেতাকর্মীদের অভিবাদন জানান।

সিনিয়র আওয়ামী লীগ নেতা ও সমাজের বিশিষ্ট ব্যক্তিরা মূল মঞ্চে উপস্থিত রয়েছেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী।

এদিকে সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হতে থাকেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। ঢাক-ঢোল পিটিয়ে, লাল-সবুজের রঙিন পোশাক পরে জনসভায় যোগ দিতে সোহরাওয়ার্দী উদ্যানে আসছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। জয় বাংলা ও শেখ হাসিনা এবং আওয়ামী লীগের নামে নানা স্লোগানে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে গোটা এলাকায়।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন