সৌদি থেকে শূন্য হাতে ফিরলেন আরো ৩৪ নারী শ্রমিক - জাতীয় - Premier News Syndicate Limited (PNS)

সৌদি থেকে শূন্য হাতে ফিরলেন আরো ৩৪ নারী শ্রমিক

  


পিএনএস ডেস্ক: সৌদি আরব থেকে দেশে ফিরলেন আরো ৩৪ নারী শ্রমিক। শনিবার রাত সাড়ে ৯টায় এয়ার অ্যারাবিয়ার একটি ফ্লাইটে ১৮ জন এবং রাত সাড়ে ১০টায় সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ১৬ জন নারী ও ৬২ জন পুরুষ শ্রমিক দেশে ফিরে এসেছেন।

জানা গেছে, সৌদি আরবে নিয়োগকর্তাদের নির্যাতনের শিকার হয়ে শূন্য হাতে ফিরেছেন এসব শ্রমিক। এসময় এদের সবার হাতে পুটলি আর চোখে-মুখে হতাশার ছাপ লক্ষ করা গেছে।

তবে বিমানবন্দর সূত্রে জানা যায়, এর বাইরে আরও কিছু নারী শ্রমিক দেশে ফিরেছেন। তাদের সঙ্গে পাসপোর্ট থাকায় তারা ইমিগ্রেশন সম্পন্ন করে বের হয়ে গেছেন।

বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্ক থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এই ফ্লাইটে আসা সৌদি ফেরত নুরুল ইসলাম বলেন, ‘আমরা এই ফ্লাইটে সৌদি থেকে ৬২ জন এসেছি। আমাদের আকামা (ওয়ার্ক পারমিট) ছিল, পাসপোর্ট ছিল, তারপরও পুলিশ আমাদের ধরে ধরে পাঠিয়ে দিয়েছে। দূতাবাসে কথা বলতে গেলে তারা আমাদের ভয় দেখায়। তাহলে আমরা সাহায্য চাইতে কার কাছে যাবো? ’

মনিরুল ইসলাম নামে এক কর্মী জানান, শনিবার রাতে দুটি ফ্লাইটে ৩৪ নারী এবং ৬২ পুরুষ শ্রমিক হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। আমরা প্রবাসী কল্যাণ ডেস্ক থেকে যতটুকু সাহায্য করার করেছি।

উল্লেখ্য, গত ৩ মে ৩৫ জন, ১২ মে ২৭ জন, ১৯ মে ৬৬ জন, ২৩ মে ২১ জন, ২৭ মে ৪০ জন এবং ৩ জুন ২৯ জন,১৮ জুন ১৬ জন এবং ১৯ জুন ২৭ জন এবং ২৬ জুন ২২ জন, ১০ জুলাই ৪২ জন নারী শ্রমিক দেশে ফিরেছেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech