‘জনস্বার্থকে প্রাধান্য দিন’ - জাতীয় - Premier News Syndicate Limited (PNS)

‘জনস্বার্থকে প্রাধান্য দিন’

  



পিএনএস ডেস্ক: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, দায়িত্ব পালনের ক্ষেত্রে সিভিল সার্ভিসের সদস্যদের জনস্বার্থকে সবসময় প্রাধান্য দিতে হবে। দেশের উন্নয়ন কর্মকাণ্ডে পরিকল্পনা প্রণয়ন থেকে শুরু করে মাঠপর্যায়ে তা বাস্তবায়নে বাংলাদেশ সিভিল সার্ভিসের সদস্যরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন।

সোমবার (২৩ জুলাই) জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে রোববার এক বাণীতে তিনি এ কথা বলেন।

বাংলাদেশের সংবিধান অনুযায়ী প্রজাতন্ত্রের সকল ক্ষমতার মালিক জনগণ এ কথা উল্লেখ করে তিনি বলেন, ‘এ জন্যই সিভিল সার্ভিসের প্রত্যেক সদস্যকে দায়িত্ব পালনের ক্ষেত্রে সবসময় জনস্বার্থকে প্রাধান্য দিতে হবে। জনপ্রশাসনকে হতে হবে উন্নয়ন ও জনকল্যাণমুখী। সুশাসন প্রতিষ্ঠায় নাগরিক সেবা সহজ, সুলভ, স্বচ্ছ ও জবাবদিহিমূলক করতে হবে।’

রাষ্ট্রপতি উল্লেখ করেন, বর্তমান সিভিল সার্ভিসে যুগের চাহিদা অনুযায়ী অনেক গুণগত পরিবর্তন এসেছে। প্রশাসনের প্রতিটি স্তরে প্রযুক্তির ব্যবহার শুরু হয়েছে, প্রণয়ন করা হয়েছে জাতীয় শুদ্ধাচার কৌশল।

তিনি আশা করেন, নাগরিকদের প্রত্যাশা অনুযায়ী সঠিক ও সর্বোত্তমভাবে দ্রুত সেবা প্রদানে সিভিল সার্ভেন্টদের আন্তরিক প্রচেষ্টা অব্যাহত থাকবে।

আবদুল হামিদ বলেন, জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে ‘জনপ্রশাসন পদক-২০১৮’ প্রদান একটি প্রশংসনীয় উদ্যোগ। আমি এ বছর জাতীয় ও জেলা পর্যায়ের জনপ্রশাসন পদকপ্রাপ্ত প্রজাতন্ত্রের কর্মচারীদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech