সার্বিক দিক নির্দেশনা প্রদানে ১০ সদস্যের হজ প্রতিনিধি দল গঠন

  

পিএনএস ডেস্ক: আসন্ন হজ মৌসুমে সৌদি আরবে হজ ব্যবস্থাপনা কাজে সার্বিক তত্ত্বাবধান ও দিক নির্দেশনা প্রদানের জন্য ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমানের নেতৃত্বে ১০ সদস্য বিশিষ্ট হজ প্রতিনিধি দল গঠিত হয়েছে। উচ্চ পর্যায়ের এ প্রতিনিধি দলে একাধিক মন্ত্রী, প্রতিমন্ত্রী, সচিব, সাংসদ, সাবেক উপাচার্য, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক রয়েছেন।

রোববার ধর্ম মন্ত্রনালয়ের সহকারী সচিব (হজ) এস এম মনিরুজ্জামান স্বাক্ষরিত এক চিঠিতে এ কমিটি গঠনের কথা জানানো হয়।

প্রতিনিধি দলের অপর নয়জন সদস্য হলেন- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল, অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান, ধর্ম বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য (মহিলা আসন- ২০) বেগম দিলারা বেগম এমপি, দুর্নীতি দমন কমিশন (দুদক) এর কমিশনার ড. মো. মোজ্জাম্মেল হক খান, ধর্ম বিষয়ক মন্ত্রনালয় সচিব আনিছুর রহমান, দুদক সচিব ড. মো. শামসুল আরেফিন, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এ কে এম সাইদুল হক চৌধুরী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-১৪ (যুগ্ম-সচিব) ড. মো. সহিদউল্যাহ, প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের একান্ত সচিব মোহাম্মদ শামসুল ইসলাম।

এ প্রতিনিধি দলের সদস্যরা নিজ নিজ খরচে স্বামী/স্ত্রীকে পবিত্র হজ পালনে সঙ্গে নিতে পারবেন। বিমানের ফ্লাইট প্রাপ্তি সাপেক্ষে তারা ১২ আগস্ট বা নিকটবর্তী সময়ে সৌদি আরব গমন করবেন এবং ২৭ আগস্ট বা নিকটবর্তী সময়ে ফিরে আসবেন। ধর্মমন্ত্রী ও সচিব প্রশাসনিক কাজে ২০ দিন ও অন্যান্য সদস্যরা সর্বোচ্চ ১৫ দিন অবস্থান করবেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech