আইডিইবির জাতীয় সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

  

পিএনএস ডেস্ক : ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) তিন দিনব্যাপী জাতীয় সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এই সম্মেলনের উদ্বোধন ঘোষণা করা হয়।

শনিবার (১৫ সেপ্টেম্বর) সকাল ১০টা ৩ মিনিটে প্রধানমন্ত্রী অনুষ্ঠানস্থলে আসেন। তিনি জাতীয় পতাকা উত্তোলনের পর বেলুন এবং পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন।

চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় বিশ্বমানের ‘টেকনিক্যাল ভোকেশনাল এডুকেশন ট্রেইনিং’ প্রতিপাদ্য সামনে রেখে শনিবার এই সম্মেলন শুরু হয়ে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত ২২তম জাতীয় সম্মেলন ও ৪১তম কাউন্সিল অধিবেশন চলবে।

তিনদিনের এই অনুষ্ঠানে দুটি আন্তর্জাতিক সেমিনারসহ ১৫টি অধিবেশন অনুষ্ঠিত হবে। একই সঙ্গে বিশ্বের সাতটি দেশের ১৫ বিদেশী অংশ নেবেন সেমিনারে। অনুষ্ঠানে অংশ নেয়া দেশগুলো হলো- অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, ভারত, চীন, শ্রীলঙ্কা, তাইওয়ান এবং নেপাল। তিন দিনের এই সম্মেলনে ইঞ্জিনিয়ারিং ইনোভেশন এক্সপোতে প্রদর্শন করা হবে বিভিন্ন আবিষ্কারের ৫২টি বিষয়।

সম্মেলনে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনে ২০২১ সালের মধ্যে মধ্যম ও ২০৪১ সালের উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বাস্তবায়ন এবং চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলার করণীয় বিষয়সহ সদস্য প্রকৌশলীদের পেশাগত বিষয়ে আলোচনা ও সুপারিশ প্রণীত হবে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech