লন্ডন থেকে নিউইয়র্কে যাচ্ছেন প্রধানমন্ত্রী

  


পিএনএস ডেস্ক: এক দিনের যাত্রাবিরতি শেষে আজ রবিবার সকালে লন্ডন থেকে নিউইয়র্কের উদ্দেশে রওনা দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে করে তিনি নিউইয়র্কে যাবেন বলে জানা গেছে।

এর আগে জাতিসংঘের ৭৩তম সাধারণ অধিবেশনে যোগ দিতে স্থানীয় সময় শুক্রবার বিকেল ৪টা ০৫ মিনিটে লন্ডনের হিথ্রোরো বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান ব্রিটেনে বাংলাদেশের নিযুক্ত হাই কমিশনার নাজমুল কাওনাইন।

পরে বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে কিছুক্ষণ অবস্থানের পর প্রধানমন্ত্রী সরাসরি চলে যান হোটেল ক্লারিজে। সেখানে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

এ সময় যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরিফ, সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক, মহিলা লীগের নেত্রীরা প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে মিছিল দিতে থাকেন। এমনকি হোটেলের বাইরে বেলজিয়াম, ইতালিসহ ইউরোপিয়ান দেশগুলি থেকেও আওয়ামী লীগ নেতারা যোগদেন।

জানা গেছে, ১০ দিনের এই সফরে জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দেয়ার পাশাপাশি কয়েকটি গুরুত্বপূর্ণ কর্মসূচিতে যোগ দেবেন প্রধানমন্ত্রী। রোহিঙ্গা সংকটের টেকসই সমাধানের পথে প্রতিবন্ধকতাগুলো সেখানে তিনি বিশ্বনেতাদের সামনে তুলে ধরবেন। এ ছাড়াও জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস ও একাধিক বিশ্বনেতার সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তাঁর। তা ছাড়াও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানেও যোগ দেবেন তিনি। জাতিসংঘে আসা বিশ্বনেতাদের সম্মানে ট্রাম্প এ সংবর্ধনার আয়োজন করছেন বলে জানা গেছে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech