পাঁচ দিনের সফরে হাওরে যাচ্ছেন রাষ্ট্রপতি

  24-09-2018 02:48PM


পিএনএস, কিশোরগঞ্জ: পাঁচ দিনের সফরে রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ মঙ্গলবার কিশোরগঞ্জের জেলার হাওরের তিন উপজেলা অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইনে যাবেন। রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার স্বাক্ষরিত সফরসূচি সূত্রে এই তথ্য জানা গেছে।

সফরসূচি সূত্রে জানা গেছে, সফরের প্রথম দিন সোমবার বেলা ২টায় রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ হেলিকপ্টার যোগে অষ্টগ্রামে অবতরণ করবেন। সেখান থেকে নতুন ডাকবাংলোয় গমনের পর সেখানে রাষ্ট্রপতি গার্ড অব অনার গ্রহণ করবেন। ডাকবাংলোয় অবস্থান শেষে বিকাল ৩টায় তিনি অষ্টগ্রাম খেলার মাঠে সুধী সমাবেশে যোগদান করবেন এবং উপজেলা পরিষদ সম্প্রসারণ ভবনসহ ৮টি স্থাপনার উদ্বোধন করবেন। পরে সন্ধ্যা ৭টায় তিনি রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে উপজেলার গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় করবেন।

ডাকবাংলোতে রাত্রিযাপন শেষে সফরের দ্বিতীয় দিন মঙ্গলবার বেলা ১১টায় রাষ্ট্রপতি অষ্টগ্রাম থেকে নওগাঁ এবং অষ্টগ্রাম-কাস্তুল-ভাতশালা রাস্তার উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন। বেলা ১টায় তিনি হেলিকপ্টার যোগে অষ্টগ্রাম থেকে ইটনা উপজেলার উদ্দেশ্যে যাত্রা করবেন। ইটনা উপজেলায় অবতরণের পর তিনি ডাকবাংলোয় গমন করবেন এবং সেখানে রাষ্ট্রপতি গার্ড অব অনার গ্রহণ করবেন। ডাকবাংলোয় অবস্থান শেষে বিকাল ৩টায় তিনি রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজ মাঠে সুধী সমাবেশে যোগদান করবেন এবং ৪টি স্থাপনার উদ্বোধন করবেন। পরে সন্ধ্যা ৭টায় তিনি রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে উপজেলার গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় করবেন।

ডাকবাংলোতে রাত্রিযাপন শেষে সফরের তৃতীয় দিন বুধবার বেলা ১১টায় রাষ্ট্রপতি ইটনা থেকে ছিলনী পর্যন্ত রাস্তা পরিদর্শন করবেন। বেলা ১টায় তিনি হেলিকপ্টার যোগে ইটনা থেকে নিজ উপজেলা মিঠামইনের উদ্দেশ্যে যাত্রা করবেন। মিঠামইন উপজেলায় অবতরণের পর তিনি ডাকবাংলোয় গমন করবেন এবং সেখানে রাষ্ট্রপতি গার্ড অব অনার গ্রহণ করবেন। ডাকবাংলোয় অবস্থান শেষে বিকাল ৩টায় তিনি মুক্তিযোদ্ধা আব্দুল হক সরকারি কলেজ মাঠে সুধী সমাবেশে যোগদান করবেন এবং ৪টি স্থাপনার উদ্বোধন করবেন। পরে সন্ধ্যা ৭টায় তিনি রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে উপজেলার গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় করবেন। মতবিনিময় শেষে তিনি উপজেলা সদরের কামালপুর গ্রামের নিজ বাসভবনে গিয়ে সেখানে রাত্রিযাপন করবেন।

সফরের চতুর্থ দিন বৃহস্পতিবার দুপুর ১২টায় রাষ্ট্রপতি মিঠামইন উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ এবং মিঠামইন উপজেলা হাসপাতাল, তমিজা খাতুন সরকারি উচ্চ বিদ্যালয়, ইসলামপুর, শান্তিপুর, কাচারি লাইব্রেরী/মুক্তিযোদ্ধা কার্যালয় ও ইউনিয়ন পরিষদ কার্যালয় পরিদর্শন করবেন। বেলা ১টায় তিনি ডাকবাংলোয় অবস্থান করবেন। পরে বিকাল ৩টায় তিনি হাজী তায়েব উদ্দিন স্কুলের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে যোগদান করবেন।

কামালপুর গ্রামের নিজ বাসভবনে রাত্রিযাপন শেষে সফরের শেষ দিন শুক্রবার বাড়ির মসজিদে জুম্মার নামাজ আদায় করবেন। নামাজের পর তিনি বাবা হাজী মো: তায়েব উদ্দিন এবং মা তমিজা খাতুনের কবর জিয়ারত করবেন। পরে বিকাল সাড়ে ৩টায় হেলিকপ্টার যোগে বঙ্গভবনের উদ্দেশ্যে রাষ্ট্রপতি মিঠামইন ছেড়ে যাবেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন