‘ঢাকা থেকে বিভাগীয় শহরগুলোতে বুলেট ট্রেন হবে’

  

পিএনএস ডেস্ক : রেলমন্ত্রী মুজিবুল হক বলেছেন, রাজধানী ঢাকার সঙ্গে দেশের অন্য ছয়টি বিভাগীয় শহরের যোগাযোগ দ্রুততর করতে শিগগিরই বুলেট ট্রেন চালু করা হবে।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে প্রগতিশীল কলামিস্ট ফোরাম আয়োজিত 'উন্নয়ন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা' শীর্ষক এক সেমিনারে রেলমন্ত্রী এই তথ্য জানান।

রেলমন্ত্রী বলেন, দ্রুততম সময়ে প্রকল্প বাস্তবায়নের জন্য টেন্ডার আহ্বান করা হবে। ঢাকা-আখাউড়া ডাবল লাইন নির্মাণের কাজ শেষ হলেই ঢাকা-চট্টগ্রাম রেলপথ সম্পূর্ণ ডাবল লাইনে পরিণত হবে। এ ছাড়া খুলনা-মংলা রেললাইন নির্মাণের কাজও প্রায় শেষ।

মন্ত্রী জানান, বঙ্গবন্ধু সেতুর সমান্তরালে একটি রেলসেতু নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে। এ ছাড়া রেলের উন্নয়নে বর্তমানে ৪৬টি প্রকল্প চলমান। এর মধ্যে রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুন্সীগঞ্জের মাওয়ায় ঢাকা-মাওয়া-যশোর রুটে পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের উদ্বোধন করবেন।

তিনি বলেন, রেলের এত উন্নয়ন সম্ভব হয়েছে শুধু প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বের ফলে। অথচ বিএনপি-জামায়াত জোট সরকার রেল খাতকে ধ্বংস করার সব প্রচেষ্টাই চালিয়ে গেছে। ওই সময় এক দিনেই রেলের ১৩ হাজার কর্মকর্তা-কর্মচারীকে ছাঁটাই করা হয়েছিল।

প্রগতিশীল কলামিস্ট ফোরামের সভাপতি ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের সদস্য সচিব ড. মিল্টন বিশ্বাস। আরও বক্তৃতা করেন পরিকল্পনা কমিশনের জ্যেষ্ঠ সচিব ড. শামসুল আলম, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আবদুল মান্নান প্রমুখ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech