পদ্মা সেতু এলাকায় যাচ্ছেন প্রধানমন্ত্রী

  


পিএনএস ডেস্ক: আজ রবিবার (১৪ অক্টোবর) পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মাওয়া প্রান্তে সেতুটির নামফলকও উন্মোচন করবেন তিনি। এ উপলক্ষে সকালে পদ্মা সেতু এলাকায় যাচ্ছেন প্রধানমন্ত্রী।

সকাল সাড়ে ১০টায় ঢাকা থেকে হেলিকপ্টারযোগে রওনা দিয়ে ১১টার দিকে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে পৌঁছাবেন প্রধানমন্ত্রী। এখান থেকে সেতুর রেলসংযোগ প্রকল্পের নির্মাণ কাজ উদ্বোধন (মাওয়া প্রান্ত) করবেন তিনি। একইসঙ্গে তিনি পদ্মা সেতুর নামফলক উন্মোচন (মাওয়া প্রান্ত) এবং মূল নদীশাসন কাজসংলগ্ন স্থায়ী নদীতীর প্রতিরক্ষামূলক কাজেরও উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নামকরণের জনদাবি থাকলেও তিনি তাতে রাজি হননি। সেতুর নামকরণ হচ্ছে পদ্মা সেতু। জানা গেছে, আজ সেতু চালুর নতুন তারিখ ঘোষণা করতে পারেন প্রধানমন্ত্রী।

দেশে প্রথমবারের মতো পদ্মা সেতু হয়ে ছয় লেনের এক্সপ্রেসওয়ে নির্মাণ করা হচ্ছে। ঢাকা থেকে মাওয়া হয়ে ভাঙ্গা পর্যন্ত ৫৫ কিলোমিটার এক্সপ্রেসওয়ের কাজ এগিয়েছে ৭০ শতাংশ। প্রধানমন্ত্রী নিজের চোখে আজ এ প্রকল্পের অগ্রগতি দেখবেন। তিনি মাওয়ায় এক হাজার ৩০০ মিটার নদী রক্ষা কাজেরও উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে পদ্মার দুই পারের মানুষ উৎসবে মেতেছে। সাজানো হয়েছে দুই পার। মাওয়া, জাজিরা ও মাদারীপুরের শিবচরে নেওয়া হয়েছে প্রস্তুতি।

আমাদের মুন্সীগঞ্জ প্রতিনিধি মো. মাসুদ খান জানান, মাওয়া এলাকাটি সাজানো হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর কন্যা শেখ হাসিনার ছবিসংবলিত ফেস্টুন ও ব্যানার দিয়ে। এখানে সুধী সমাবেশে লক্ষাধিক জনসমাগমের প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী সকাল ১১টায় মাওয়ায় পৌঁছবেন বলে আশা করা হচ্ছে। ১১টা ৫ মিনিটে মাওয়া টোলপ্লাজা অংশে পদ্মা সেতুর নামফলক উন্মোচন করবেন। এ সময় পদ্মা সেতু রেল সংযোগ কাজেরও উদ্বোধন করবেন তিনি।

এ ছাড়া প্রধানমন্ত্রী ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের কাজের অগ্রগতি পরিদর্শন ও নদীতীর রক্ষা কাজের উদ্বোধন করবেন। সোয়া ১১টায় তিনি সুধী সমাবেশে অংশ নেবেন। পরে ১২টা ২৫ মিনিটে শিবচরের কাঁঠালবাড়ী ফেরিঘাটে যাবেন প্রধানমন্ত্রী। সেখান থেকে তিনি দুপুর পৌনে ১টায় যাবেন জাজিরা। দুপুর ২টা ৪৫ মিনিটে সেখানে পদ্মা সেতুর ফলক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী।

শরীয়তপুর প্রতিনিধি আব্দুল আজিজ শিশির জানান, জাজিরায় গিয়ে প্রধানমন্ত্রী পদ্মা সেতুর ৬০ শতাংশ কাজের অগ্রগতি পরিদর্শন করবেন।

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি প্রদ্যুৎ কুমার সরকার জানান, মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ী ইলিয়াস আহমেদ চৌধুরী ঘাটে জনসভায় অংশ নেবেন প্রধানমন্ত্রী। উৎসব ছড়িয়ে পড়েছে পুরো এলাকায়।

উল্লেখ্য, গতকাল বিকেলে প্রধানমন্ত্রীর সফরের প্রস্তুতি দেখতে মাওয়া ও কাঁঠালবাড়ী ঘাটে যান সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, রেলমন্ত্রী মুজিবল হক।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech