‘বাংলাদেশে অনেক পরিবর্তন হয়েছে’

  

পিএনএস ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গত ১০ বছরে অামরা এটুকু দাবি করতে পারি যে বাংলাদেশে অনেক পরিবর্তন হয়েছে। দেশের সাধারণ মানুষের জীবনমান উন্নত হয়েছে। অামরা চাই, মানুষের জীবনমান অারও উন্নত হোক।

বৃহস্পতিবার 'তোশাখানা জাদুঘর’ উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। ঢাকার বিজয় সরণিতে বঙ্গবন্ধু সামরিক জাদুঘরের পাশে এইজাদুঘর অবস্থিত।

শেখ হাসিনা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু অামাদের স্বাধীনতাই দিয়ে যাননি। তিনি (বঙ্গবন্ধু) অামাদের একটি স্বতন্ত্র দেশ উপহার দিয়ে গেছেন। জাতি হিসেবে অামাদের তিনি মর্যাদা দিয়ে গেছেন। সেই মর্যাদা অামাদের রক্ষা করতে হবে। এই দেশকে আমাদের গড়ে তুলতে হবে। ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত সোনার দেশ গড়ে তুলতে হবে। সেই লক্ষ্য নিয়েই অামরা কাজ করে যাচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, অামরা ২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করবো। এই সুবর্ণজয়ন্তী পালনকালে অামি চাই না দেশে কেউ দরিদ্র থাকুক। বাংলাদেশকে অামরা দারিদ্র্যমুক্ত করে গড়ে তুলবো, সেটাই অামাদের লক্ষ্য।

তিনি বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে বিশ্বের বুকে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলবো। তা ছাড়া অামরা জাতিসংঘের এসডিজিও গ্রহণ করেছি। সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনা গ্রহণ এবং তা বাস্তবায়নের কাজও শুরু করেছি।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech