তারেকের বিষয়ে নির্বাচন কমিশনের কিছু করার নেই: ইসি

  

পিএনএস ডেস্ক : স্কাইপের মাধ্যমে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দলের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়ার বিষয়টি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন নয় বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালউদ্দীন আহমেদ।

সোমবার (১৯ নভেম্বর) বিকেলে ইসি সচিবালয়ে বৈঠকের পর প্রেস ব্রিফিংয়ে তিনি একথা জানান।

হেলালউদ্দীন আহমেদ বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে তারেকের স্কাইপ আলোচনার বিষয়ে দায়ের করা অভিযোগ নিয়ে কমিশনের বৈঠকে আলোচনা হয়েছে। তাতে কমিশন সিদ্ধান্তে এসেছে এটি আচরণবিধি লঙ্ঘন করে না। তিনি (তারেক রহমান) যেহেতু দেশে নেই তাই নির্বাচনী আচরণবিধির আওতায় তিনি পড়বেন না।

তারেক রহমান স্কাইপেতে নির্বাচনী কার্যক্রমে অংশ নিতে পারবেন কি না এমন প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, এই বিষয়ে নির্বাচনে কমিশনের কিছু করার নেই।

লন্ডনে রাজনৈতিক আশ্রয়ে থাকা তারেকের বক্তব্য প্রচারে আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। বিষয়টি মনে করিয়ে দিয়ে হেলালুদ্দীন আহমদ বলেন, তারেকের বিষয়ে হাইকোর্টের একটি নির্দেশনা রয়েছে। এটা সবাইকে মানতে হবে।

নয়াপল্টনে সংঘর্ষের ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, নয়া পল্টনের ঘটনায় ফৌজদারি অপরাধ হয়েছে। গতকাল পুলিশ আমাদের প্রতিবেদন দিয়েছে। সেই প্রতিবেদনের ভিডিও, স্থিরচিত্র, অন্যান্য তথ্যাদি পর্যালোচনা করে কমিশন সভা মনে করে এটা ফৌজদারি অপরাধ।

এর আগে, বিকাল ৩টায় আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার নেতৃত্বে এ বৈঠক শুরু হয়। বৈঠকে অন্যান্য কমিশনারসহ ইসি সচিব উপস্থিত ছিলেন।

বৈঠকে তারেক রহমান ইস্যু ছাড়াও রাজধানীর নয়াপল্টনে বিএনপি মনোনয়নপত্র বিক্রির সময় সংঘর্ষ ও পুলিশের গাড়িতে আগুন দেয়া নিয়ে আলোচনা ও সংসদ নির্বাচনের প্রচারণাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech