আজ মনোনয়ন ফিরে পেলেন ৭৮ জন

  07-12-2018 08:22PM

পিএনএস ডেস্ক : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিলের শুনানির দ্বিতীয় দিনে প্রার্থীতা ফিরে পেয়েছেন আরো ৭৮ জন।

বিএনপি প্রার্থী এম রশিদুজ্জামান মিল্লাত, গণফোরামের প্রার্থী রেজা কিবরিয়া, জাতীয় পার্টির সোহেল রানা (মাসুদ পারভেজ) প্রার্থিতা ফিরে পেয়েছেন।

আর বাদ পড়লেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার, বিএনপি নেতা জেডএম জাহিদ হোসেন, জাতীয় পার্টির সাবেক মহাসচিব রুহুল আমীন হাওলাদারসহ ৬৫ জন।

দ্বিতীয় দিনে ১৫০ জনের আপিল শুনানি করে এমন রায় দিয়েছেন নির্বাচন কমিশন। নির্বাচন ভবনের ১১ তলায় স্থাপিত এজলাসের প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে শুক্রবার অন্য নির্বাচন কমিশনাররাও আপিলের শুনানি করেন।

এদিনের শুনানিতে ৭৮ জনের প্রার্থিতা ফিরিয়ে দেন নির্বাচন কমিশন। ৬৫ জনের আপিল আবেদন নামঞ্জুর করেন। আর পেন্ডিং রয়েছে ৭টি আবেদন।

গত ২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাইয়ে ২ হাজার ২৭৯টি মনোনয়নপত্র বৈধ ও ৭৮৬টি অবৈধ বলে ঘোষণা করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। এগুলোর মধ্যে বিএনপির ১৪১টি, আওয়ামী লীগের ৩টি এবং জাতীয় পার্টির ৩৮টি মনোনয়নপত্রও বাতিল হয়। স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে ৩৮৪টি।

৩৯টি দল ও স্বতন্ত্র প্রার্থী মিলে এবার ৩০৬৫টি মনোনয়নপত্র জমা দিয়েছিল। এর মধ্যে দলীয় মনোনয়নপত্র জমা পড়ে মোট ২ হাজার ৫৬৭টি ও স্বতন্ত্র ৪৯৮টি।

তিনদিনের আপিল শুনানি শেষ হবে ৮ ডিসেম্বর (শনিবার)। ৯ ডিসেম্বর (রবিবার) প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। ১০ ডিসেম্বর (সোমবার) প্রতীক বরাদ্দ। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ ডিসেম্বর (রবিবার)।

এর আগে বৃহস্পতিবার (০৬ ডিসেম্বর) প্রথমদিনের শুনানিতে ৮০ জন প্রার্থিতা ফিরে পেয়েছিলেন। এরমধ্যে বিএনপির ছিল ৩৮ জন। আবেদন নামঞ্জুর হয়েছিল ৭৬টি আর পেন্ডিং ছিল ৪টি।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন