ঢাকায় ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

  13-12-2018 09:29PM

পিএনএস ডেস্ক :একাদশ জাতীয় সংসদ নির্বাচনী প্রচারণায় দু’দিনের তুমুল ব্যস্ততা শেষে রাজধানীর ঢাকায় ফিরেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যা ৭টা ২০ মিনিটে তার সরকারি বাসভবন গণভবনে পৌঁছান। সকাল ৯টা ৫ মিনিটে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশে তিনি যাত্রা শুরু করেন।

প্রথম দিন তিনি গোপালগঞ্জে একাধিক নির্বাচনী প্রচারণা কর্মসূচিতে অংশ নেন। দ্বিতীয় দিন তিনি টুঙ্গিপাড়া থেকে রওয়ানা হয়ে ফরিদপুর, রাজবাড়ী, মানিকগঞ্জ ও ঢাকার সাতটি স্থানে নির্বাচনী জনসভায় যোগ দেন।

নির্বাচনি সফরে প্রধানমন্ত্রী মোট সাতটি সমাবেশে ভাষণ দেন। সর্বশেষ সাভার বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে বক্তব্য দেন। সেখানে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ডা. এনামুর রহমানের পক্ষে ভোট চান। একইসঙ্গে দেশবাসীকে আগামী নির্বাচনে নৌকাকে বিজয়ী করে উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে আহ্বান জানান। সাভারের সমাবেশে বক্তব্য শেষে তিনি সরাসরি তার বাসভবনে ফেরেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে এটি ছিল তার প্রথম নির্বাচনি সফর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার (১২ ডিসেম্বর) সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করতে টুঙ্গিপাড়ায় যান। মাজার জিয়ারত ও মোনাজাত শেষে পাশের উপজেলা কোটালীপাড়ায় তিনি প্রথম নির্বাচনি সমাবেশ করেন। গোপালগঞ্জ-৩ (টুঙ্গিপাড়া-কোটালীপাড়া) তার নিজের নির্বাচনি আসন।

উল্লেখ্য, গোপালগঞ্জ-৩ (কোটালীপাড়া-টুঙ্গিপাড়া) আসন থেকে ছয়বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এবারও তিনি এ আসন থেকে নৌকার প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আসনটিতে ধানের শীষের প্রার্থীসহ আরও চারজন প্রতিদ্বন্দ্বী রয়েছেন। তারা হলেন বিএনপির এস এম আফজাল হোসেন, ইসলামী আন্দোলনের মো. মারুফ শেখ, স্বতন্ত্র প্রার্থী মো. উজির ফকির ও মো. এনামুল হক।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন