৪ ইস্যুতে বৈঠকে বসেছে ইসি

  

পিএনএস ডেস্ক : ক্ষমতাসীন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে তার নির্বাচনী এলাকা কিশোরগঞ্জ-১ আসনের তফসিলের বিষয়সহ চার ইস্যু নিয়ে বৈঠকে বসেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (১৪ জানুয়ারি) বিকেল ৩টায় নির্বাচন ভবনে কমিশন সভা শুরু হয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা এতে সভাপতিত্ব করবেন। বৈঠকে অন্যান্য কমিশনারসহ ইসি সচিব উপস্থিত রয়েছে।

ইসি সূত্র জানায়, এটি কমিশনের ৪২তম বৈঠক। এ বৈঠকে চারটি বিষয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে। সেগুলো হলো- সংরক্ষিত নারী আসনের তফসিল নির্ধারণ, কিশোরগঞ্জ-১ আসনের তফসিল নির্ধারণ, পঞ্চম উপজেলা নির্বাচনের প্রস্তুতি, জাতীয় ঐক্যফ্রন্ট ও আওয়ামী লীগের স্মারকলিপি এবং বিবিধ বিষয়ে আলোচনা।

ইসি কর্মকর্তারা জানান, গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নবনির্বাচিত সংসদ সদস্যরা গত ৩ জানুয়ারি শপথ নেন। এখন জাতীয় সংসদের সংরক্ষিত ৫০টি আসনের নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। এ নির্বাচনে ভোটার হলেন সংসদ সদস্যরা।

সংরক্ষিত নারী আসনের তফসিল সোমবার ঘোষণা করা হতে পারে। এরই মধ্যে এ সপ্তাহে সংরক্ষিত নারী আসনে তফসিল ঘোষণা করা হবে উল্লেখ করে ইসি সচিব জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রাপ্ত আসন অনুসারে সংরক্ষিত ৫০টি আসনের মধ্যে এবার আওয়ামী লীগ ৪৩টি, জাতীয় পার্টি চারটি, ঐক্যফ্রন্ট একটি এবং স্বতন্ত্র ও অন্যান্য দল মিলে দুটি আসন পাবে।

অপরদিকে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফের মৃত্যুর পর আসনটি শূন্য হওয়ায় কিশোরগঞ্জ-১ আসন নিয়ে তফসিলের সিদ্ধান্ত নিচ্ছে নির্বাচন কমিশন।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এমপি হিসেবে বিজয়ী হলেও শপথ নেওয়ার আগেই মারা যান। সৈয়দ আশরাফ দীর্ঘদিন ফুসফুস ক্যান্সারে ভুগেছিলেন, গত ৩ জানুয়ারি থাইল্যান্ডে চিকিৎসাধীন তিনি মারা যান।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech