প্রধানমন্ত্রীর ৫ উপদেষ্টাকেই নতুন করে নিয়োগ

  

পিএনএস ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার‍ পাঁচজন উপদেষ্টাকে আবারও নতুন করে নিয়োগ দেওয়া হয়েছে। তাঁরা হলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, অর্থনৈতিক উপদেষ্টা মসিউর রহমান, আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক উপদেষ্টা গওহর রিজভী, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী ও নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক।

নতুন সরকারের মন্ত্রিসভা শপথের এক সপ্তাহ পর গতকাল রোববার এই নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। প্রজ্ঞাপনে বলা হয়, প্রধানমন্ত্রী রুলস অব বিজনেসের ক্ষমতা বলে ৭ জানুয়ারি ওই ব্যক্তিদের প্রধানমন্ত্রীর উপদেষ্টা নিয়োগ দিয়ে দায়িত্ব অর্পণ করেছেন। উপদেষ্টা পদে থাকাকালীন তাঁরা মন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতা ও আনুষঙ্গিক সুযোগ-সুবিধা পাবেন।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট জয়ী হয়। এরপর ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মন্ত্রিসভার ৪৭ জন সদস্য শপথ নেন, যাঁদের সবাই আওয়ামী লীগের। নতুন মন্ত্রিসভায় ৩১ জনই নতুন।

এর মধ্যে ২৭ জন প্রথমবারের মতো মন্ত্রিসভায় যুক্ত হলেন। আর সদ্য বিদায়ী মন্ত্রিসভার ৪৮ জনের মধ্যে ৩৪ জনকেই বাদ দেওয়া হয়েছে। আর তফসিলের আগে পদত্যাগ করা ৪ টেকনোক্র্যাট মন্ত্রীর মধ্যে দুজনকে নতুন মন্ত্রিসভায় স্থান দেওয়া হলেও বাকি দুজন বাদ পড়েছেন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech