শীতে বিপর্যস্ত বরিশালসহ দক্ষিণাঞ্চল

  19-01-2019 01:10PM

পিএনএস ডেস্ক : বরিশালে মাঘ মাসে জেঁকে বসেছে শীত। বিপর্যস্ত বরিশালসহ দক্ষিণাঞ্চল। ঠান্ডায় সবচেয়ে বিপাকে পড়েছেন অতি গরীব ও ছিন্নমূল শ্রেণির মানুষ। শীত নিবারণে কোনো সাহায্য না পাওয়ার অভিযোগ করেছেন তারা। তবে জেলা প্রশাসনের দাবি শীতে কোনো মানুষ কষ্ট পাবে না, প্রচুর কম্বল বিতরণ করা হয়েছে। এ অবস্থায় আবহাওয়া অফিস জানিয়েছে, চলতি মাসে আরও দুটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

বরিশালে এবার মাঘ মাসের শুরু থেকেই কনকনে শীত অনুভূত হচ্ছে। ভোরের একটা অংশ থাকে কুয়াশার চাদরে ঢাকা। আবহাওয়া অফিস জানিয়েছে, ইতোমধ্যে তিনটি মৃদু শৈত্যপ্রবাহ প্রবাহিত হয়েছে। এ কারণে গ্রামের গরীব ও ছিন্নমূল মানুষ বেশি কষ্ট পাচ্ছেন। এদের অনেকেই কোনো সাহায্য না পাওয়ার কথা জানিয়েছেন।

গ্রামের দরিদ্র কয়েকজন জানান, শীত অনেক বেশি পড়ার পরও আমরা সাহায্য বা সরকারি সহযোগিতা পাচ্ছি না। এদিকে চলতি মাসে আরও দুটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বরিশাল আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক আনিসুর রহমান বলেন, চলতি শীত মৌসুমে বরিশালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬.৫ ডিগ্রি সেলসিয়াস। জানুয়ারিতে আরও দুটি শৈত্যপ্রবাহ হতে পারে।

জেলা প্রশাসন বলছে, শীতে হতদরিদ্ররা যাতে কষ্ট না পায় সেজন্য প্রচুর কম্বল বিতরণ করা হয়েছে।

বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান বলেন, প্রধানমন্ত্রীর ত্রাণ ভাণ্ডার থেকে প্রায় ৫৩ হাজার কম্বল ওয়ার্ড কাউন্সিলর এবং উপজেলা পরিষদের মাধ্যমে বিতরণ করা হয়েছে।

চলতি শীত মৌসুমে এখন পর্যন্ত বরিশালের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৬ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস। গরীব ও ছিন্নমূলদের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ ভাণ্ডার থেকে ৫৩ হাজার কম্বল পেয়েছে জেলা প্রশাসন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন