‘শেখ হাসিনাই পৃথিবীর সেরা প্রধানমন্ত্রী’

  22-01-2019 10:15PM

পিএনএস ডেস্ক : শেখ হাসিনাই পৃথিবীর সেরা প্রধানমন্ত্রী বলে মন্তব্য করেছেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। আজ মঙ্গলবার দুপুরে রাজবাড়ী শহর রক্ষা বাঁধ প্রকল্পের (ফেইজ-২) কাজের অগ্রগতি পরিদর্শনে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বলেন, ‘সারা পৃথিবীর মানুষের কাছে শেখ হাসিনা আজ উন্নয়নের নেত্রী, সততার নেত্রী হিসেবে পরিচিত। তিনি মাদার অব হিউম্যানিটি। শেখ হাসিনা ক্ষমতায় থকলে বাংলাদেশ ভাল থাকে, দেশের মানুষ ভাল থাকে। তিনি পৃথিবীর সেরা প্রধানমন্ত্রী।’

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে স্বাধীন করে স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলা গড়ার। কিন্তু ঘাতকের দল তা করতে দেয়নি। পিতার স্বপ্ন বাস্তবায়নে দেশের হাল ধরেছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার মেধা, সততা, নিষ্ঠা, শ্রম ও যোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে অনন্য মর্যাদায় আসীন।’

এর আগে আজ সকালে সড়ক পথে মানিগঞ্জের পাটুরিয়া ঘাটে পৌঁছানোর পর সেখান থেকে স্পিডবোটে করে রাজবাড়ীর উড়াকান্দা এলাকায় পৌঁছান উপমন্ত্রী। এরপর উড়াকান্দা এলাকা থেকে চর সিলিমপুর পর্যন্ত সাড়ে চার কিলোমিটার এলাকায় স্থায়ীভাবে শহর রক্ষা বাঁধ প্রকল্পটি পরিদর্শন করেন তিনি। ৩৮০ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পের কাজ চলছে। এই প্রকল্পের আওতায় ৪.৭ কিলোমিটার নদী ড্রেজিংও করা হবে।

এ সময় মন্ত্রী কাজের গুণগত মান ঠিক রেখে দ্রুত কাজটি শেষ করার জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানকে নির্দেশ দেন। এ ছাড়া আগামী বর্ষার আাগেই নদী ভাঙনরোধে সবোর্চ্চ ব্যবস্থা নেয়ারও নির্দেশনা দেন তিনি।

প্রকল্প পরিদর্শনকালে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, রাজবাড়ী জেলা প্রশাসক মো. শওকত আলী, অতিরিক্ত পুলিশ সুপার মো. রাকিব খানসহ পানি উন্নয়ন বোর্ডের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে সেখানে এক সমন্নয় সভায় যোগ দেন পানিসম্পদ উপমন্ত্রী।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল





@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন