নিহতসহ ২০০ জনের বিরুদ্ধে মামলা করলো বিজিবি!

  15-02-2019 06:13PM

পিএনএস ডেস্ক : ঠাকুরগাঁওয়ের হরিপুরে গরু বিজিবি-গ্রামবাসী সংঘর্ষে নিহত গ্রামবাসীর পক্ষে মামলা না করলেও এ ঘটনায় নিহত নবাব আলী ও সাদেকুল ইসলামসহ ১৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২ শতাধিক ব্যক্তির বিরুদ্ধে হরিপুর থানায় মামলা করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) বর্ডার গার্ড বাংলাদেশের পক্ষে নায়েব সুবেদার জহুরুল ইসলাম বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

মামলার বিষয়ে নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মো. মাসুদ।

তিনি জানান, মঙ্গলবার বহরমপুর গ্রামে বিজিবির উপর হামলার ঘটনায় বেতনা বিওপির নায়েব সুবেদার জহুরুল ইসলাম বাদী হয়ে ২ শতাধিক হামলাকারীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিরুজ্জামান মামলার কথা স্বীকার করে বলেন, ‘গত মঙ্গলবার বহরমপুর গ্রামে বিজিবির জব্দকৃত গরুকে ছিনিয়ে নেয়ার ঘটনায় বিজিবি-গ্রামবাসীর সংঘর্ষ হয়। এতে গুলিতে ৩ জন নিহত ও বিজিবি সদস্য প্রায় ২০ জন আহত হয়। গরু পাচার ও ছিনতাইয়ের অভিযোগ এনে বিজিবির পক্ষ থেকে ওইদিন গুলিতে নিহত নবাব আলী ও সাদেকুল ইসলামসহ ২ শতাধিক মানুষকে মামলায় আসামি করা হয়েছে ।’

উল্লেখ্য, চোরাই গরু ঢুকেছে সন্দেহে বিজিবি সদস্যরা গত মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়নের বহরমপুর গ্রামে অভিযান চালিয়ে কয়েকটি গরু জব্দ করে ট্রাকে তুললে গ্রামবাসী বাধা দেয়। এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। বিজিবি সদস্যরা তখন গুলি চালালে ৩ জন নিহত হন, আহত হন বিজিবি সদস্যসহ অন্তত ২০ জন।

নিহতরা হলেন- রুহিয়া গ্রামের নজরুল ইসলামের ছেলে নবাব আলী ও জহিরুলের ছেলে সাদেক মিয়া এবং বহরমপুর গ্রামের নূর ইসলামের ছেলে জয়নাল।

বিজিবির দাবি, জব্দ করা গরু বিওপিতে নেয়ার সময় চোরা কারবারিরা ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। আত্মরক্ষার্থে বিজিবি সদস্যরা গুলি চালাতে বাধ্য হয়।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন