চতুর্থ ধাপে ১২২ উপজেলায় ভোট ৩১ মার্চ

  20-02-2019 03:27PM

পিএনএস ডেস্ক : আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৩১ মার্চ। বুধবার (২০ফেব্রুয়ারি) নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ এই নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

ইসি সচিব জানান, ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৪ মার্চ, বাছাই ৬ মার্চ, প্রত্যাহারের শেষ সময় ১৩ মার্চ। আর ভোট হবে ৩১ মার্চ। চতুর্থ ধাপে সারা দেশের ১৬টি জেলার মোট ১২২টি উপজেলায় ভোট হবে বলে জানান হেলালুদ্দীন আহমদ।

তিনি আরও জানান, নির্বাচনের জন্য ১৬ জন অতিরিক্ত জেলা প্রশাসক ও ১৬ জন জেলা নির্বাচন অফিসারকে রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া ৬৩ জন উপজেলা নির্বাহী অফিসার ও ৭০ জন উপজেলা নির্বাচন অফিসারকে সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

প্রথম ধাপ
গত ৩ ফেব্রুয়ারি প্রথম ধাপের তফসিল ঘোষণা করা হয়েছে। প্রথম ধাপে ৮৭ উপজেলায় ভোট ১০ মার্চ অনুষ্ঠিত হবে। মনােনয়ন দাখিলের শেষ সময় ছিল ১১ ফেব্রুয়ারি, যাচাই-বাছাই ১২ ফেব্রুয়ারি এবং প্রত্যাহার ১৯ ফেব্রুয়ারি।

দ্বিতীয় ধাপ
গত ৭ ফেব্রুয়ারি দ্বিতীয় ধাপের তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ সময় ১৮ ফেব্রুয়ারি, যাচাই বাছাই ২০ ফেব্রুয়ারি, প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি এবং ভোট গ্রহন ১৮ মার্চ। এই ধাপে ১২৯টি উপজেলায় ভোট হবে।

তৃতীয় ধাপ
গত ১৪ ফেব্রুয়ারি তৃতীয় ধাপে তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী তৃতীয় ধাপে মনোয়নপত্র দাখিলের শেষদিন ২৬ ফেব্রুয়ারি, যাছাই-বাছাই ২৮ ফেব্রুয়ারি, প্রত্যাহার ৭ মার্চ এবং ভোটগ্রহণ করা হবে ২৪ মার্চ।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন