নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নেবে ১০২ জন

  

পিএনএস ডেস্ক : সরকারি প্রতিষ্ঠান বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ১০২ জন লোক নেবে। এ–সংক্রান্ত চাকরির বিজ্ঞাপন গত ১২ ফেব্রুয়ারি প্রথম আলোতে ছাপা হয়েছে। সব পদের জন্য বেতন নবম গ্রেড অনুসারে। অর্থাৎ প্রতিটি প্রথম শ্রেণির পদ।

যেসব পদে লোক নেবে: চেয়ারম্যানের একান্ত সচিব ১ জন, খাদ্য বিশ্লেষক ১ জন, নিরাপদ খাদ্য অফিসার ৭২ জন, সহকারী পরিচালক ৬ জন, বৈজ্ঞানিক কর্মকর্তা ৯ জন, মনিটরিং অফিসার ৫ জন, গবেষণা কর্মকর্তা ৪ জন, আইন কর্মকর্তা ১ জন, জনসংযোগ কর্মকর্তা ১ জন, পরিসংখ্যান কর্মকর্তা ১ জন এবং হিসাবরক্ষণ কর্মকর্তা ১ জন। সব প্রার্থীকে সংশ্লিষ্ট পদে স্নাতক ও স্নাতকোত্তর হতে হবে। এ ছাড়া তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

যোগ্যতা: চেয়ারম্যানের একান্ত সচিব, খাদ্য বিশ্লেষক, নিরাপদ খাদ্য অফিসার, সহকারী পরিচালক, বৈজ্ঞানিক কর্মকর্তা, মনিটরিং অফিসার, গবেষণা কর্মকর্তা—এসব পদের জন্য প্রার্থীকে অণুজীববিজ্ঞান, রসায়ন, ফলিত রসায়ন, পুষ্টি ও খাদ্যবিজ্ঞান, খাদ্যপ্রযুক্তি, নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা বা খাদ্য প্রকৌশলে দ্বিতীয় শ্রেণির সমমানে স্নাতক ও স্নাতকোত্তর হতে হবে। এ ছাড়া আইন কর্মকর্তাকে আইন বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর হতে হবে। জনসংযোগ কর্মকর্তাকে গণযোগাযোগ ও সাংবাদিকতায় স্নাতক ও স্নাতকোত্তর হতে হবে, পরিসংখ্যান কর্মকর্তাকে পরিসংখ্যানে স্নাতক ও স্নাতকোত্তর হতে হবে এবং হিসাবরক্ষণ কর্মকর্তাকে বাণিজ্য, হিসাববিজ্ঞান, ফাইন্যান্স, মার্কেটিং ব্যাংকিং, ব্যবস্থাপনা বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর হতে হবে। প্রতিটি পদের জন্য দ্বিতীয় শ্রেণির সমমানে স্নাতক ও স্নাতকোত্তর হতে হবে।

বেতন: বেতন স্কেল ২২০০০-৫৩০৬০ টাকা।

বয়স: প্রতিটি পদের সর্বোচ্চ সময়সীমা ৩০ বছর। ১ ফেব্রুয়ারি পর্যন্ত যাঁদের বয়স ৩০ বছর, তাঁরা এতে আবেদন করতে পারবেন। তবে মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে বয়সসীমা ৩২।

আবেদনের শেষ সময়: ১৩ মার্চ ২০১৯

আবেদনের নিয়ম: প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

বিস্তারিত জানা যাবে: http://www.bfsa.gov.bd/ এই ঠিকানায়।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech