ক্রাইস্টচার্চ মসজিদে হামলার ঘটনায় মির্জা ফখরুলের নিন্দা

  

পিএনএস ডেস্ক : নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আজ শুক্রবার স্থানীয় সময় দেড়টায় সন্ত্রাসী হামলায় ৪৯ জন প্রাণ হারিয়েছেন। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা। এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা জুম্মার নামাজ আদায়ের জন্য ক্রাইস্টচার্চ হ্যাগলি ওভাল মাঠের কাছের মসজিদে উপস্থিত হন। মসজিদে প্রবেশের মুহূর্তে স্থানীয় একজনের কাছে তারা জানতে পারেন তখনই এই মসজিদে মুসল্লিদের ওপর সন্ত্রাসীরা গুলি চালিয়েছে। আতঙ্কিত খেলোয়াড়রা তখন দৌড়ে মাঠে ফেরত আসেন। এই ঘটনায় আমি উদ্বেগ প্রকাশ করছি। আমি আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি নিরাপদে ফিরেছেন।

বিবৃতিতে তিনি আরও বলেন, আমি আশা প্রকাশ করছি নিউজিল্যান্ডের সরকার বাংলাদেশের খেলোয়াড়দের সর্বোচ্চ নিরাপত্তা প্রদান করবে। এই সন্ত্রাসী ঘটনার আমি তীব্র নিন্দা জানাচ্ছি এবং সন্ত্রাসীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি। হতাহতের ঘটনায় আমি গভীর শোক ও দুঃখপ্রকাশ করছি। নিহতদের আত্মার মাগফিরাত কামনা ও আহতদের সুস্থতা কামনা করছি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech