শুধু শহর নয়, গ্রামেরও উন্নয়ন চাই: প্রধানমন্ত্রী

  16-03-2019 12:39PM

পিএনএস ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের লক্ষ্য উন্নয়ন। উন্নয়নের জন্য আমরা অনেকগুলো মেগাপ্রকল্প হাতে নিয়েছি। শুধু শহর নয়, আমরা গ্রামেরও উন্নয়ন চাই।

শনিবার (১৬ মার্চ) সকালে গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিন উন্নয়ন প্রকল্পের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

প্রকল্পগুলো হলো, ভুলতা ফ্লাইওভারের (ঢাকা বাইপাস অংশ), কাঁচপুর দ্বিতীয় সেতু ও গাজীপুরের লতিফপুর রেলওয়ে ওভারপাস।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, দ্বিতীয় কাঁচপুর সেতু নিয়ে আমাদের মন্ত্রী (সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী) ওবায়দুল কাদেরের অনেক আগ্রহ ছিল। কথা ছিল সেখানে গিয়ে আমি ব্রিজটি উদ্বোধন করব। কিন্তু দুর্ভাগ্য, কাদের হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তিনি ফিরে এলে তাকে নিয়ে ব্রিজ পরিদর্শনে যাব।

সিঙ্গাপুরে চিকিৎসাধীন ওবায়দুল কাদেরের জন্য দোয়া চান শেখ হাসিনা। বলেন, ওবায়দুল কাদেরের জন্য দোয়া করবেন, যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে আমাদের মাঝে এসে পুরো উদ্যোমে কাজ করতে পারেন।

প্রকল্পগুলো উদ্বোধনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সড়ক দুর্ঘটনা প্রতিরোধ বিষয়ে দিক নির্দেশনামূলক ভাষণ দেন।

তিনি বলেন, চালকদের কারণে অনেক সময় দুর্ঘটনা হয়। দেখা যায় চালক ক্লান্ত, গাড়ি চালাতে দেন হেলপারকে। এটাও একটা অপরাধ। হেলপারের লাইসেন্স আছে কি না সেটাও দেখতে হবে।

তিনি আরও বলেন, প্রত্যেক সেতুতে ওয়েট মেশিন থাকা দরকার। যানবাহনগুলো ওভারলোডেড কি না তা কঠোরভাবে নিয়ন্ত্রণ করা দরকার। এ ছাড়া আমাদের তো বিকল্প ব্যবস্থাও রয়েছে। যেসব পণ্য দ্রুত পচনশীল নয় সেসব পণ্যবাহী যানবাহন ফেরির মাধ্যমে পারাপারের ব্যবস্থা নিতে হবে।

উন্নয়ন প্রকল্পগুলোর উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংশ্লিষ্টদের সঙ্গে কথাও বলেন।

কাচপুর দ্বিতীয় সেতুর বিষয়ে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী কথা বলেন, নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে উপস্থিত নেতাকর্মী ও উপকারভোগীদের সঙ্গে। এ সময় সেখানে স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমান, শামীম ওসমান উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা প্রশাসক রাব্বী মিয়া।

এরপর ভুলতা ফ্লাইভার নিয়ে রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ভিডিও কনফারেন্সে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) উপস্থিত ছিলেন।

ভিডিও কনফারেন্সে সরকারপ্রধান বলেন, রূপগঞ্জ এখন আর ঢাকা থেকে বেশি দূরে নয়। ফ্লাইওভার উদ্বোধনের পর রূপগঞ্জ এখন আরও কাছে চলে এসেছে। এছাড়া রূপগঞ্জে এবার একজন মন্ত্রীও দিয়েছি, এলাকায় মন্ত্রী হলে উন্নয়ন একটু বেশিই হয়।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেশ কয়েকজন উপকারভোগীর সঙ্গেও কথা বলেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন