বাংলাদেশে সর্বোচ্চ সতর্কতা জারি: র‌্যাব ডিজি

  

পিএনএস ডেস্ক : নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ভয়াবহ সন্ত্রাসী হামলা পর বাংলাদেশে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

শনিবার (১৬ মার্চ) সকালে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) একটি বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। বেনজীর আহমেদ বলেন, শুক্রবারের (১৫ মার্চ) ঘটনার পর আমাদের দেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক অবস্থায় রয়েছে। র‍্যাবের পক্ষ থেকেও সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে। রাজধানীসহ সারাদেশে বেশ কিছু জায়গায় এই সতর্কতা বৃদ্ধি করা হয়েছে।

র‌্যাব ডিজি বলেন, নিউজিল্যান্ডের ঘটনার মাধ্যমে আমরা একটা বিষয় পরিষ্কার বুঝতে পেরেছি যে, বিশ্বের কোনো দেশই জঙ্গি হামলার ঝুঁকিমুক্ত নয়। আমাদের দেশেও এ সমস্যা ছিল। আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দারা কাজ করে সমস্যাটি নিয়ন্ত্রণ করেছেন।

বেনজীর আহমেদ বলেন, বাংলাদেশে জঙ্গিবাদ মোকাবেলায় আমরা সফল হয়েছি। তবে এখনও আমরা পরিতৃপ্ত নই। আমাদের পরিতৃপ্ত হওয়ার সুযোগ নেই। আর যেন কোনোভাবেই জঙ্গিরা মাথা উঁচু করে না দাঁড়াতে পারে, সেজন্য আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারি এখনো বলবৎ রয়েছে। দেশের মানুষকে নিরাপত্তা দিতে আমরা সদা প্রতিজ্ঞাবদ্ধ।

প্রসঙ্গত, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে জুমার নামাজের সময় দুটিতে মসজিদে স্বয়ংক্রিয় রাইফেল নিয়ে চালানো ভয়াবহ এই হামলায় অন্তত ৪৯ জন নিহত হয়েছেন। গণহত্যা চালানোর আগে অস্ট্রেলীয় বংশোদ্ভূত এক শ্বেতাঙ্গ হামলাকারী অনলাইনে একটি পোস্ট করে জানায়, সে শ্বেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদে বিশ্বাসী। দখলদারদের (অভিবাসী) ওপর প্রতিশোধ নিতেই সে এই হামলা করেছে। অবশ্য তাকে এবং আরও তিনজনকে আটক করেছে নিউজিল্যান্ডের পুলিশ।এই উগ্রপন্থী সন্ত্রাসী হামলার সময় আল নূর মসজিদে নামাজ পড়তে গিয়েছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। মসজিদে ঢোকার কিছুক্ষণ আগে ওই হামলার ঘটনাটি ঘটে। ফলে অল্পের জন্য জীবন রক্ষা পান বাংলাদেশের ক্রিকেটাররা।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech