পরিষ্কার রাস্তায় ময়লা ছিটিয়ে পরিচ্ছন্নতা অভিযান মেয়র আতিকুলের

  17-03-2019 07:03PM

পিএনএস ডেস্ক: রাজধানীর তেজগাঁওয়ে পরিষ্কার রাস্তায় ময়লা আবর্জনা ছড়িয়ে-ছিটিয়ে সেই ময়লা পরিস্কার করে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধন করলেন নির্বাচিত নতুন মেয়র আতিকুল ইসলাম।

রোববার (১৭ মার্চ) দুপুরে তেজগাঁওয়ের সাত রাস্তা সংলগ্ন মেয়র আনিসুল হক সড়কে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ‘বিশেষ পরিচ্ছন্নতা অভিযান ও দেয়ালচিত্র’ কর্মসূচি উদ্বোধনী অনুষ্ঠানে এমন ঘটনা ঘটেছে।

জানা গেছে, সকালে সাত রাস্তা ও ওই এলাকার আশপাশে প্রতিটি সড়ক ও অলিগলি পরিষ্কার করা হয়। সড়কে দুর্গন্ধ দূর করতে ব্লিচিং পাউডারও ছিটানো হয়। ডিএনসিসি কর্মীদের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মীরাও এ কাজে অংশ নেন।

বেলা ১১ টার দিকে মেয়র আনিসুল হক সড়কে গিয়ে দেখা যায় ডিএনসিসি’র বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের একটি ভ্যানগাড়িতে করে ছেঁড়া পোস্টার ও কাগজপত্র সংগ্রহ করে ফের তা পরিষ্কার সড়কটিতে ছড়িয়ে-ছিটিয়ে ফেলা হচ্ছে। দু’জন পরিচ্ছন্নতাকর্মী ময়লা কাগজ টুকরো-টুকরো করে সড়কে ফেলে যাচ্ছেন। হ্যান্ডমাইক হাতে মেয়র আনিসুল হকের ‘লাভ ঢাকা’ কর্মসূচির একজন কর্মীকে এ সময় তাদের (পরিচ্ছন্নতা কর্মীদের) দিকনির্দেশনা দিতে দেখা যায়।

এসময় সেখানে থাকা এক পরিচ্ছন্নতাকর্মী বলেন, মেয়র আতিকুল ইসলাম পরিচ্ছন্ন কাজ উদ্বোধন করতে আসবেন। কিন্তু এর আগেই পুরো রাস্তা পরিষ্কার করা হয়। উদ্বোধনের আগে দেখা গেলো সড়কে কোনও ময়লা নেই। তাই কিছু ময়লা সংগ্রহ করে মেয়র আনিসুল হক সড়কে ফেলে রাখার জন্য স্যারেরা বলেছেন।

তিনি বলেন, আমরা শুধু নির্দেশ বাস্তবায়ন করছি।

পরে বেলা ১২টার দিকে সেখানে আসেন মেয়র আতিকুল ইসলাম। সেসময় ঝাড়ু হাতে একদল স্বেচ্ছাসেবকসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও পরিচ্ছন্নতা কর্মীদের নিয়ে সড়কটিতে পরিষ্কার অভিযানে নামেন মেয়র আতিকুল ইসলাম। এ নিয়ে বিরূপ মন্তব্য করেছেন কর্মসূচিতে অংশ নেওয়া অনেকেই।

পরিষ্কার সড়কে ময়লা ফেলে পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধনের বিষয়ে জানতে চাইলে মেয়র আতিকুল ইসলাম বলেন, বিষয়টি আসলে কীভাবে হলো আমার জানা নেই। তবে এটা করা ঠিক হয়নি। আমাদের বার্তা হচ্ছে— রাস্তা পরিষ্কার রাখতে হবে। ময়লা ফেলা যাবে না। আমরা চেষ্টা করে যাচ্ছি। এজন্য সবাইকে এগিয়ে আসতে হবে। কিন্তু পরিচ্ছন্ন রাস্তায় তারা ফের কেন ময়লা ফেললো, সেটার খোঁজ নেবো।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন