‘বিজিএমইএ ভবন থেকে মালামাল সরাতে দুই ঘণ্টা সময় দেয়া হয়েছে’

  16-04-2019 12:31PM

পিএনএস ডেস্ক : বিজিএমইএ ভবন থেকে মালামাল সরাতে দুই ঘণ্টা সময় দেয়া হয়েছে বলে জানিয়েছেন রাজউকের (রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ) পরিচালক (প্রশাসন) খন্দকার অলিউর রহমান।

তিনি বলেন, এটি ১৫ তলা বিল্ডিং, অনেক অফিস আছে এখানে। ভেতরের মালপত্র সরাতে দুই ঘণ্টা সময় দেয়া হয়েছে। নির্ধারিত সময় দুপুর ১২টার পর ভবন ভাঙার কাজ শুরু হবে।

অলিউর রহমান বলেন, ভবন ভাঙার কাজে সার্বিকভাবে প্রস্তুত আছি। ভবন ভাঙার জন্য আমাদের বুলডুজারসহ অন্যান্য গাড়ি সামনে প্রস্তুত রয়েছে। এই ভবনে ব্যাংকসহ অন্যান্য অফিস আছে। ব্যাংকের ভল্টে টাকাসহ অফিসের অন্য মালামাল তারা (বিভিন্ন অফিস সংশ্লিষ্টরা) সরিয়ে নেয়ার কাজ করছে। আমাদের কাছ থেকে তারা দুই ঘণ্টা সময় চেয়ে নিয়েছে। আমরা তাদের মালামাল সরিয়ে নেয়ার জন্য সময় এবং সুযোগ দিয়েছি।

মঙ্গলবার ( ১৬ এপ্রিল) সকালে কারওয়ান বাজার সংলগ্ন বিজিএমইএ ভবনের সামনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এর আগে সকাল ৯টার দিকে ভবনের সামনে অবস্থান নেয় রাজউকের কর্মকর্তারা। এসময় যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ঘটনাস্থলে বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়।

খন্দকার অলিউর রহমান বলেন, আমরা বসে নেই ভবন ভাঙার প্রাথমিক কাজ আমরা করছি। সব অপসারনের পর আমাদের কার্যক্রম শুরু হবে এটা ১০ ঘন্টা লাগতে পারে আবার একদিনও লাগতে পারে।

এটা তো পূর্ব নির্ধারিত ছিল তাহলে আজ কেন অপসারন করা হচ্ছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,মহামান্য হাইকোর্ট ১২ এপ্রিল পর্যন্ত সময় দিয়েছিল।কিন্তু মাঝখানে কয়েকদিন বন্ধ ছিল এরপর কর্মদিবস শুরু হয়েছে আমরাও আমাদের কাজ শুরু করেছি।

অবশেষে আজই রাজধানীর হাতিরঝিল লেকে অবৈধভাবে নির্মিত বহুতল বিজিএমইএ ভবন ভাঙার কাজ আজই আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে। ভবনের গ্যাস, বিদ্যুৎ, পানি, টেলিফোন লাইনসহ সব ইউটিলিটি সার্ভিস সংযোগ বিচ্ছিন্নের মাধ্যমে এ কাজ শুরু করবে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

সর্বশেষ ১২ এপ্রিলের মধ্যে ভবনটি সরিয়ে নিতে সময় দিয়েছিল আদালত। নির্দিষ্ট সময় পার হওয়ার পর আদালতের নির্দেশনা বাস্তবায়নে নামছে রাজউক। ‘বিজিএমইএ ভবন’ অপসারণে আপিল বিভাগের দেয়া এক বছর সময় শেষ হয়েছে গত ১২ এপ্রিল। গত বছরের ২ এপ্রিল সর্বোচ্চ আদালত ভবনটি অপসারণে তৈরি পোশাক ও রফতানিকারকদের শীর্ষ সংগঠন বিজিএমইএকে এক বছর ১০ দিন সময় দেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন