ময়মনসিংহের প্রথম মেয়র ইকরামুল হক টিটু

  18-04-2019 12:15AM

পিএনএস ডেস্ক : বিনা প্রতিদ্বন্দ্বিতায় ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) প্রথম মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. ইকরামুল হক টিটু। জাতীয় পার্টির (জাপা) প্রার্থী শেষ পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ায় একমাত্র প্রার্থী আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটু। রিটানিং কর্মকর্তা ময়মনসিংহ সিটির প্রথম মেয়র হিসেবে বুধবার তার নাম ঘোষণা করেন।

বুধবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে জাপা প্রার্থী জাহাঙ্গীর আহমেদ নিজের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। তখন মেয়র পদে একমাত্র প্রার্থী আওয়ামী লীগের ইকরামুল হক টিটুকে নির্বাচিত ঘোষণা করেন ময়মনসিংহের রিটার্নিং কর্মকর্তা।

ময়মনসিংহের রিটার্নিং কর্মকর্তা আলীমুজ্জামান বলেন, ‘আইন অনুযায়ী ইকরামুল হককে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।’
তিনি জানান, আগামী ৫ মে করপোরেশনের কাউন্সিলর পদে ভোট হওয়ার পর গেজেট আকারে এটি প্রকাশ করা হবে।

মেয়র পদে আবু মো. মুসা সরকার, বিশ্বজিৎ ভাদুড়ী ও শহিদুল ইসলাম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। মনোনয়নপত্রে সমর্থকদের তথ্য নিয়ে ত্রুটি থাকায় ১০ এপ্রিল রিটার্নিং কর্মকর্তা তাদের মনোনয়নপত্র বাতিল করেন।

গতকাল মঙ্গলবার বিকেলে মনোনয়নপত্র প্রত্যাহারের ঘোষণা দেওয়ার সময় জাহাঙ্গীর আহমেদ দুই দলের জোটের কারণে মনোনয়নপত্র প্রত্যাহারের কথা জানান। তিনি বলেন, দুই দলের জোট দেশের উন্নয়নে একসঙ্গে কাজ করছে। একই ধারাবাহিকতায় ময়মনসিংহ সিটিতে তিনি ইকরামুল হককে সমর্থন দেন।

আগামী ৫ মে ময়মনসিংহ সিটি করপোরেশনের ভোটের দিন নির্ধারণ করেছে নির্বাচন কমিশন (ইসি)। পৌরসভা থাকাকালে ২১টি ওয়ার্ডের পাশাপাশি নতুন ১২টি ওয়ার্ড মিলিয়ে মোট ৩৩টি ওয়ার্ডে এই নির্বাচনে মোট ভোটার ২ লাখ ৯৬ হাজার ৩৮ জন। ১২৭টি ভোটকেন্দ্রের সব ক’টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট অনুষ্ঠিত হবে।

এই ভোটের জন্য সব মিলিয়ে প্রায় ১১ কোটি টাকা ব্যয় ধরেছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন পরিচালনা, আইন-শৃঙ্খলা রক্ষা ও ইভিএম এই তিন খাতে মূলত ব্যয় মেটানো হবে।

মেয়র পদে ভোটের প্রয়োজন না পড়লেও ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে নির্বাচনের জন্য এই অর্থ ব্যয় হবে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন