যৌন হয়রানি প্রতিবাদে গায়ে কাফন জড়ালেন ১০ নারী

  18-04-2019 03:01AM

পিএনএস ডেস্ক : দেশে দিন দিন ধর্ষণ ও যৌন হয়রানির ঘটনা বেড়ে যাওয়ায় কাফনের কাপড় পরে প্রতিবাদ জানিয়েছেন ১০ নারী। বুধবার সন্ধ্যায় রাজধানীর শাহবাগে সন্ধ্যা ৭টা থেকে ৮টা পর্যন্ত 'ধর্ষিত হয়ে মৃত্যুর জন্য প্রস্তুতি' নামে প্রতীকী প্রতিবাদ জানান তারা।

‘ভিক্টিম পক্ষ’ নামে একটি সংগঠনের ব্যানারে আয়োজিত এ প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেয়া নারীদের অভিযোগ দেশব্যাপী নারীদের প্রতি চলমান সহিংসতা ও নিপীড়নে রাষ্ট্রের বিচারহীনতার সংস্কৃতিই দায়ী।

সংগঠনের আহ্বায়ক শারমিন জাহান অর্পি বলেন, দেশে চলমান নারী নিপীড়নের পরিসংখ্যান থেকে স্পষ্ট যে, প্রতিনিয়ত এদেশে নারীদের উপর নিপীড়ন বাড়ছে। নুসরাত জাহান রাফির মতো হাজার হাজার ঘটনা ঘটলেও অপরাধীরা থেকে যাচ্ছে বিচারের বাইরে। একটা অপরাধের বিচার না হলে আরেকটা অপরাধে আশকারা পায় মানুষ। রাষ্ট্রের বিচারহীনতার সংস্কৃতিই আজকের নারী নিপীড়নের জন্য দায়ী।

প্রতিবাদে অংশ নেয়া আহমেদ মুন্নি বলেন, আমরা এই রাষ্ট্রের কাছে যখন বিচার চাইতে চাইতে ক্লান্ত, তখন আমাদের মনে হয়েছে রাষ্ট্রের কাছে বিচার চাইবার চেয়ে আমাদের নিজেদের বুঝি খুন বা ধর্ষিত হয়ে মৃত্যুর প্রস্তুতি নেয়া উচিত। আমরা অপমৃত্যুকে গ্রহণ করার প্রস্তুতির মাধ্যম এ রাষ্ট্রকে দেখাতে চাই রাষ্ট্রের বিচার ব্যবস্থার উপর আমাদেও আস্থাহীনতা।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন