চাকরিতে প্রবেশের বয়স ৩৫ দাবির মানববন্ধন থেকে আটক ৭

  20-04-2019 08:34PM

পিএনএস : সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের মানববন্ধন থেকে সাত নেতাকে গ্রেপ্তার করেছে শাহবাগ থানা পুলিশ।

পরে আটকদের মুক্তিসহ চাকরির বয়স ৩৫ করার দাবিতে বিকেল সাড়ে পাঁচটা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন তারা। বিক্ষোভে রয়েছেন রাজধানী ঢাকার বিভিন্ন উচ্চশিক্ষা-প্রতিষ্ঠানের সাবেক শিক্ষার্থীরা।

আন্দোলনকারীদের অভিযোগ, শনিবার বিকেল চারটার দিকে মানববন্ধন শুরুর আগেই সেখান থেকে পরিষদের সাত নেতাকে গ্রেপ্তার করেছে শাহবাগ থানা পুলিশ। তাদের দাবি অনুযায়ী, আটককৃতরা হলেন পরিষদের যুগ্ম আহ্বায়ক হারুনার রশিদ, আনিসুল হক, মো. শামীম, বিনয়, মো. সাকিব, মো. মানসুর ও আলী আশরাফ।

বিক্ষোভে থাকা বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের যুগ্ম আহ্বায়ক সুদীপ পাল বলেন, শনিবার বিকেলে তারা শাহবাগ মোড়ে মানববন্ধনের প্রস্তুতি নিচ্ছিলেন মানববন্ধন শুরুর আগেই সেখান থেকে তাদের ৭ জনকে পুলিশ গ্রেপ্তার করে নিয়ে যায়। আটকদের মুক্তি ও চাকরির বয়স ৩৫ বছর করার দাবিতে তারা বিক্ষোভ করছেন। দাবি আদায় না হলে তারা আমরণ অনশনের মতো কঠোর কর্মসূচিতেও যেতে পারেন।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসান বলেন, তারা শাহবাগে আন্দোলন-কর্মসূচি করতে এলেই রাস্তা অবরোধ করেন। এই মুহূর্তে এই এলাকায় মেট্রোরেলের কাজ চলছে। রাস্তা অবরোধ করলে চরম জনদুর্ভোগ হবে। তাই কর্মসূচি থেকে ৪-৫ জনকে কথা বলার জন্য থানায় ডেকে নেওয়া হয়েছে। তারা প্রেসক্লাবে কর্মসূচি করতে চাইলে অনুমতি দেওয়া হবে।

পিএনএস-জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন