শ্রীলঙ্কায় শেখ সেলিমের জামাতা আহত, নাতি নিখোঁজ

  21-04-2019 09:41PM

পিএনএস ডেস্ক : শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলার ঘটনায় আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের জামাতা আহত হয়েছেন এবং নাতি নিখোঁজ রয়েছে বলে নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিকেল থেকে এই দুজনের আহত হওয়ার খবর পাওয়া যাচ্ছিল। কিন্তু নিশ্চিত কোনো তথ্য মিলছিল না।

ব্রুনেই সফররত প্রধানমন্ত্রী রোববার দ্য এম্পায়ার হোটেল অ্যান্ড কান্ট্রি ক্লাবের বলরুমে প্রবাসীদের এক সংবর্ধনা অনুষ্ঠানে এ তথ্য জানিয়ে বলেন, ‘শেখ সেলিমের মেয়ে, জামাই ও দুই বাচ্চা নিয়ে শ্রীলঙ্কায় ছিল। সেখানে মেয়ের জামাই ও ছেলে ছিল। ছেলের বয়স সাড়ে আট বছর।’

‘জামাই আহত হয়ে হাসপাতালে, বাচ্চাটার এখনো কোনো খবর পাওয়া যাচ্ছে না যে সে কোথায় আছে। আপনারা একটু দোয়া করেন, যেন ওকে পাই।’

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাংসদ শেখ সেলিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাতো ভাই। সেলিমের মেয়ে শেখ সোনিয়া তার স্বামী মাসিউল হক চৌধুরী প্রিন্স ও দুই ছেলেকে নিয়ে শ্রীলঙ্কায় গেছেন বেড়াতে। তারা উঠেছিলেন কলম্বোর পাঁচ তারকা হোটেল শাংরি-লায়। গির্জার পাশাপাশি সেখানেও হামলা হয়।

রোববার শ্রীলঙ্কায় খ্রিষ্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডের প্রার্থনা চলাকালে তিনটি গির্জা এবং তিনটি হোটেলে মোট ছয়টি বিস্ফোরণ ঘটে। পরে হয় আরও দুটি। এখন পর্যন্ত মোট ২১৫ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন কয়েকশ।

নিহতদের তালিকায় বাংলাদেশি আছে বলে জানিয়েছে দেশটির একটি হাসপাতাল। কিন্তু সে দেশে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়াজ হামিদুল্লাহ বলছেন, কোনো বাংলাদেশি নিহত হওয়ার খবর এখনো তারা পাননি।

এর আগে দুপুরে ঢাকায় এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম একই পরিবারের দুই বাংলাদেশি নিখোঁজ থাকার খবর দেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন