তিনটি নিত্য পণ্যসামগ্রী মঙ্গলবার থেকে ট্রাক সেল শুরু

  22-04-2019 03:54AM

পিএনএস ডেস্ক : ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) রাজধানী ঢাকার ৩৫টি স্হানসহ সারা দেশের ১৮৭ জন ডিলার তিনটি নিত্য পণ্য সামগ্রী ট্রাক সেল শুরু করছে।

মঙ্গলবার থেকে প্রথমধাপে তেল, চিনি এবং মসুরের ডাল- এই তিনটি সামগ্রীর ট্রাক সেল শুরু হবে। রোববার রাতে টিসিবি তার ডিলারদের মোবাইলে এসএমএসের মাধ্যমে এ বার্তা পাঠিয়েছেন।

টিসিবি বার্তায় জানিয়েছে, মঙ্গলবার থেকেই পণ্য বিক্রি শুরু করতে হবে। টিসিবির ডিলার সমিতির সভাপতি জুয়েল আহম্মেদ বিক্রির বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, মঙ্গলবার থেকেই তেল, চিনি এবং মসুরের ডাল নিয়ে ঢাকার ৩৫টি স্হানে ট্রাক সেল শুরু হবে।

তিনি আরো জানান, ভোজ্য তেল প্রতি লিটারের মূল্য ৮৫ টাকা দরে দুই এবং পাঁচ লিটারের বোতল, চিনি ৪৭ টাকা কেজি দরে একজন সর্বোচ্চ পাঁচ কেজি ক্রয় করতে পারবেন। অস্ট্রেলিয়ান বোল্ডার মসুরের ডাল ৪৪ টাকা কেজি দরে বিক্রয় মূল্য নির্ধারণ করেছে টিসিবি।

এ ছাড়া আগামী পয়লা মে থেকে ছোলা এবং ১ম রমজান থেকে খেজুরসহ পাঁচটি পণ্য বিক্রি করা হবে। ছোলা ৬০ টাকা কেজি দর ঠিক করা হলেও খেজুরের মূল্য ঠিক করা হয়নি।

সারা দেশে টিসিবির দুই হাজার আটশ ছাপান্ন জন ডিলার রয়েছে। নানা সমস্যার কারণে সব ডিলার পণ্য তোলেন না বলে জানা গেছে। তবে ওই দিন সকালে ব্যাংকে টাকা জমা দিয়ে পণ্য নিয়ে সব ডিলার স্পটে যেতে পারবে কি না, এ নিয়ে সংশয় প্রকাশ করেছেন ডিলার সমিতির সভাপতি।

তিনি বলেন, ব্যাংকে টাকা জমা দেয়ার একদিন পর পণ্য উত্তোলণের সময় দেয়া হলে সব ডিলার একসঙ্গে মার্কেটিং করতে পারতেন। কিন্তু রোববার ব্যাংকিং আওয়ার শেষ হওয়ার পর ডিলারদের জানানোর ফলে প্রথম দিন সব ডিলার পণ্য উত্তোলণের সময় পাবেন না।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন