জাতির পিতাকে হত্যার মাধ্যমে দেশে সন্ত্রাসবাদের সূচনা : ডেপুটি স্পিকার

  

পিএনএস ডেস্ক : জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মাধ্যমে দেশে সন্ত্রাসবাদের সূচনা হয়। আর তারই ধারাবাহিকতায় জোট সরকারের শাসনামলে বাংলা ভাইয়ের মাধ্যমে পুনরায় সন্ত্রাস ও জঙ্গিবাদের উত্থান ঘটে। এই সন্ত্রাসের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

আজ মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী সিনেট ভবন অডিটরিয়ামে বাংলাদেশ ছাত্র কল্যাণ ট্রাস্ট আয়োজিত ‘সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকমুক্ত সমাজ গঠনে ছাত্র-শিক্ষক-অভিভাবক-সুশীল সমাজ ও গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। সংগঠনের সভাপতি লে. কর্নেল (অব.) আবু ওসমান চৌধুরীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর ড. ফরাস উদ্দীন, শেরে-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. কামাল উদ্দিন আহমেদ প্রমুখ।

সভায় ডেপুটি স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারে আসার পর শক্ত হাতে সন্ত্রাস দমনে জিরো টলারেন্স নীতি গ্রহণ করে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে সফল হয়েছেন। সরকার এখন মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। বাংলাদেশ থেকে মাদক নির্মূল না হওয়া পর্যন্ত এই যুদ্ধ চলবে। এসময় তিনি সরকারের পাশাপাশি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান, বেসরকারি সংস্থা, গণমাধ্যম ও সুশীল সমাজকে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

পিএনএস-জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech