মগবাজার মীরবাগে বিদ্যুৎ ভোগান্তি, রমজানে অতিষ্ঠ জনগণ!

  

পিএনএস :পবিত্র রমজানে শুরু হওয়ার আগেই রাজধানীর মগবাজারের মীরবাগ এলাকায় লোডশেডিংয়ের ভোগান্তি বেড়েছে। এতে ভোগান্তিতে আছেন ওইসব এলাকার মানুষ। রেকর্ড পরিমাণ উৎপাদন হলেও সঞ্চালন লাইনে ত্রুটির কারণে লোডশেডিংয়ের ভোগান্তি পোহাতে হচ্ছে মানুষকে।

গতকাল মঙ্গলবার (১৪ মে) রাত ১২ টার পরে লোডশেডিংয়ের সমস্যা হলে এলাকার মুসল্লিদের সেহেরীতে বেশ ভোগান্তি পোহাতে হয়। এরপর আজ বুধবার (১৫ মে) ভোগান্তির মাত্রা আরও বাড়ে যখন সকাল ৯ টা থেকে পর পর দুইবার লোডশেডিং হয়ে এখন পর্যন্ত বিদ্যুৎ আসার কোন উপক্রম নেই। এ সময় তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে এলাকার মানুষ।

এরিমধ্যে যোহরের নামাজের আগে মসজিদের মাইকে ঘোষণা আসে, মসজিদে পানি নেই। মুসল্লিদের যার যার বাসা থেকে ওযু করে আসার জন্য অনুরধ করা হচ্ছে। কিন্তু লোডশেডিংএর কারণে মসজিদে যেমন পানি নেই ঠিক তেমনি বাসা-বাড়িতেও পানি নেই। এখন রোজাদার মুসল্লিরাও পরেছে আরও ভোগান্তিতে।

উল্লেখ্য, সম্প্রতি বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানান, ‘আগামী জুনের মধ্যে আরো অন্তত এক হাজার মেগাওয়াট নতুন করে গ্রিডে যোগ হবে। এতে আমরা আশা করছি অনেকটা নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হবে। আমাদের যথেষ্ট বিদ্যুৎ আছে, বিদ্যুৎ বিক্রি করার জন্য কাস্টমার খুঁজছি।’

বিদ্যুৎ সংশ্লিষ্টরা বলছেন, আসন্ন রমজানে পিক আওয়ারে বিদ্যুতের চাহিদা অন্য যেকোনো সময়ের চেয়ে বাড়বে। এই সময়ে নিরবচ্ছিন্ন সরবরাহ দেয়ার লক্ষ্য থাকলেও উৎপাদনে ঘাটতি এবং বিতরণ ব্যবস্থার ত্রুটির কারণে সম্ভব হবে না। গরম বাড়লে এই সময়ে লোডশেডিং আরো বাড়তে পারে।


পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech