সেই শিশুকে পাঠানো হলো ছোটমণি নিবাসে

  

পিএনএস ডেস্ক : রাজধানীর শিশু হাসপাতালের বাথরুম থেকে উদ্ধার হওয়া শিশু ‘গহীন’কে আজিমপুরের সমাজসেবা অধিদফতরের ছোটমনি নিবাসে হস্তান্তর করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।।

বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে ছোটমনি নিবাসের কর্মকর্তাদের কাছে তুলে দেওয়া হয় শিশু গহীনকে। পরে অ্যাম্বুলেন্সে করে শিশুটিকে আজিমপুরে নিয়ে যাওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন শিশু হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক ফরিদ আহমেদ।

হাসপাতাল ও শেরেবাংলা নগর থানা সূত্রে জানা গেছে, তিন দিন আগে শিশু হাসপাতালের বাথরুমে কুড়িয়ে পাওয়া শিশুটিকে দত্তক নিতে বিভিন্ন মহল থেকে তদবির শুরু হয়। তারা সকলেই বাচ্চাটিকে নিতে চান। কিন্তু আইনগত জটিলতায় হাসপাতাল কর্তৃপক্ষ বাচ্চাটি কাউকে দিতে পারছে না।

শিশু হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক ফরিদ আহমেদ বলেন, তিনদিন ধরে শিশুটিকে হাসপাতালের ওয়ার্ডমাস্টার রাসেল ও তার স্ত্রী লালন-পালন করছেন। তাদের সেবা-যত্নে শিশুটি সুস্থ। তারা বাচ্চাটি দত্তক নিতে চান। পাশাপাশি শিশুটির দায়িত্ব নিতে বৃত্তবান ও প্রভাশালীরা ছুটে আসছেন। যেহেতু শিশুটি হস্তান্তরে আইনি প্রক্রিয়া রয়েছে তাই আমাদের পক্ষে হস্তান্তর করা সম্ভব নয়। এটি সমাজকল্যাণ অধিদফতরের অধীনে হস্তান্তর করা হচ্ছে।

সমাজকল্যাণ অধিদফতরের কর্মকর্তা ইসরাত জাহান জানান, একজন ম্যাজিস্ট্রেটের মাধ্যমে পারিবারিক আদালত বসিয়ে কাকে দত্তক দেয়া হবে সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি বলেন, গত তিনদিনে বিভিন্ন মহল থেকে শিশুটিকে দত্তক নিতে শতাধিক মানুষ আবেদন করেছে। আইনি প্রক্রিয়ার মাধ্যমে যোগ্য ব্যক্তির কাছে শিশুটিকে তুলে দেয়া হবে বলে জানান তিনি।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech