মাধ্যমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা জুনে

  27-05-2019 01:59PM

পিএনএস ডেস্ক : সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা আগামী জুন মাসে হতে পারে বলে জানিয়েছে পিএসসির একটি সূত্র। ওই পরীক্ষায় ১ হাজার ৩৭৮ পদের বিপরীতে ২ লাখ ৩৫ হাজার প্রার্থী আবেদন করেছেন।

দ্বিতীয় শ্রেণির পদমর্যাদার এ পরীক্ষা প্রথমবারের মতো আয়োজন করছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি)।

সহকারী শিক্ষক নিয়োগের আবেদন গত বছরের ১০ সেপ্টেম্বর থেকে শুরু হয়। শেষ হয় ৮ অক্টোবর।পরীক্ষা কবে হবে এ নিয়ে উৎকণ্ঠায় আছেন প্রার্থীরা। তারা জানান, সাত মাস আগে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের আবেদন নেয়া হয়েছে। এখনও পরীক্ষার তারিখ ঘোষণা করেনি পিএসসি।

এ বিষয়ে পিএসসির চেয়ারম্যান ড. মোহম্মদ সাদিক জানান, মাধ্যমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা জুনের শেষ দিকে নেওয়ার চেষ্টা করছে পিএসসি। সবকিছু ঠিক থাকলে এই সময়েই পরীক্ষা হবে। তিনি জানান, বিভিন্ন বিসিএস ও সিনিয়র স্কেল পরীক্ষা এবং নন–ক্যাডার নিয়োগ নিয়ে ব্যস্ত সময় পার করছে পিএসসি। এ কারণে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা নিতে দেরি হয়েছে।

নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে নিয়োগ হতে যাওয়া ১৩৭৮ শিক্ষকের মধ্যে গণিতে ২০৫ জন, জীববিজ্ঞানে ১১৮, বাংলায় ৩৬৫, ইংরেজিতে ১০৬, ধর্মে ১৭২, সামাজিক বিজ্ঞানে ৮৩, ব্যবসায় শিক্ষায় ৮, ভূগোলে ৫৪, ভৌতবিজ্ঞানে ১০, শারীরিক শিক্ষায় ৯৩, চারুকলায় ৯২ জন এবং কৃষি শিক্ষায় ৭২ জন সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন