বাজেটে শিক্ষার অবকাঠামোগত উন্নয়নের দিকেও লক্ষ্য রাখা হয়েছে: ডা. দীপু মনি

  14-06-2019 03:23PM


পিএনএস ডেস্ক: এবারের বাজেটে শিক্ষাখাতে চাহিদা মতো বরাদ্দ মিলেছে। এই নিয়ে সন্তুষ্টির কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, শুধু শিক্ষার মানোন্নয়নই নয়, অবকাঠামোগত উন্নয়নের দিকেও লক্ষ্য রাখা হয়েছে। জিপিএ-৫ উঠিয়ে আন্তর্জাতিকমান রক্ষা করে গ্রেডিং পদ্ধতি চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে। আজ শুক্রবার দুপুরে চাঁদপুর সার্কিট হাউজে এবারের বাজেট নিয়ে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে ডা. দীপু মনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, অতীতের চেয়ে এবারের বার্ষিক বাজেটে শিক্ষাখাতে বরাদ্দ বেড়েছে আনুপাতিক হারে। শুধু তাই নয়, মোট বাজেটে আগের চেয়ে ৭ গুন বরাদ্দ বেশি দেওয়া হয়েছে। যে কারণে এর মানোন্নয়নে আশানুরূপভাবে কাজ করা যাবে। একই সঙ্গে বরাদ্দ অর্থ দিয়ে যথার্থ কাজ করার প্রতিশ্রুতি দেন শিক্ষামন্ত্রী।

তিনি জানান, অনেক দেশে শিক্ষাখাতে ১৪ ভাগ বরাদ্দ দিলেও শেখ হাসিনার সরকার এই দেশে তা ১৭ ভাগে উন্নীত করেছে। এটি দেশের জন্য একটি মাইল ফলক।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাসিরউদ্দিন আহম্মদ, সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, আব্দুল আজিজ বাদল, আমিনুর রহমান বাবুল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নাজিম দেওয়ান, ভাইস চেয়ারম্যান আইউব আলী ব্যাপারী, জেলা ছাত্রলীগ সভাপতি আতাউর রহমনা পারভেজ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তাফা বাবু প্রমুখ।

পরে শিক্ষামন্ত্রী বেশ কয়েকটি সামাজিক অনুষ্ঠানে যোগ দেন। এর আগে দুপুরে ঢাকা থেকে চাঁদপুর পৌঁছালে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ ফুল দিয়ে শিক্ষামন্ত্রীকে স্বাগত জানান।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন