‘পুলিশ ভ্যানে ককটেল হামলার রহস্য উদঘাটনের কাছাকাছি’

  

পিএনএস ডেস্ক : ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, আমরা মালিবাগে পুলিশ ভ্যানে ককটেল হামলার ঘটনার রহস্য উদ্ঘাটনের কাছাকাছি চলে এসেছি। এজন্য সিসিটিভি ক্যামেরার সহায়তা নেওয়া হয়েছে বলে জানান তিনি।

আজ শনিবার ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মালিবাগে পুলিশের ভ্যানে হামলার বিষয়ে এক প্রশ্নের জবাবে কমিশনার বলেন, এত এত অপরাধের রহস্য উদ্ঘাটন আমরা করি এজন্য আমাদের কাছে কিন্তু কোনো মন্ত্র নেই। কিন্তু রাজধানীতে আমরা হাজার হাজার সিসিটিভি ক্যামেরা লাগিয়েছি। কোনো ঘটনা ঘটলেই সিসিটিভি ক্যামেরা ফুটেজ নিয়ে আসা হয়। এর মাধ্যমে ঘটে যাওয়া বিভিন্ন অপরাধের রহস্য উদ্ঘাটন করা হয়। এই সিসিটিভি ক্যামেরার সাহায্যে আমরা মালিবাগে পুলিশ ভ্যানে ককটেল হামলার ঘটনার রহস্য উদ্ঘাটনের কাছাকাছি চলে এসেছি।

এছাড়া অবৈধ বিদেশি নাগরিকদের নিয়ে বিভিন্ন সংস্থার করা তালিকা সঠিক নয় বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, ‘এসব তালিকা আমরা যাচাই করে দেখেছি, এসব তালিকা সঠিক নয়।’

সম্প্রতি অবৈধ বিদেশি নাগরিকদের অপরাধপ্রবণতা বৃদ্ধির বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পুলিশের স্পেশাল ব্রাঞ্চ অবৈধ বিদেশি নাগরিকদের বিষয়গুলো দেখে থাকে। এছাড়া সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থাও এ ব্যাপারে কাজ করছে। তবে আমরাও এ ধরনের অবৈধ বিদেশি আছে কি না তা খেয়াল করি। ইতোমধ্যে অবৈধ বিদেশি নাগরিকদের কিছু অপরাধচক্রের সদস্যকে আমরা গ্রেফতার করেছি। সরকারের উচ্চপর্যায়ের মহলও এ বিষয়টি নিয়ে সতর্ক।

আজ বৃহস্পতিবার রাজধানীর উত্তরা ১৪ নম্বর সেক্টরে উবারচালক মো. আরমান (৪২) হত্যার প্রসঙ্গে তিনি বলেন, উত্তরায় উবারচালক খুন হয়েছে, এটি আমাদের মাথায় আছে। এ ঘটনায় মামলা হয়েছে। ওই এলাকায় ব্যাপকভাবে সিসিটিভি ক্যামেরা ইনস্টল করা হয়েছে। আমরা প্রযুক্তি ব্যবহার ও সিসিটিভি ক্যামেরা ব্যবহার করে আশা করি উবারচালকের হত্যার রহস্য উদ্ঘাটন করতে পারব। কেন, কারা উবারচালককে হত্যা করেছে তাও বের করা হবে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech