তিউনিশিয়ায় থেকে বাংলাদেশিদের মধ্যে আজ ফিরবেন ২৪ জন

  26-06-2019 10:09AM



পিএনএস ডেস্ক: তৃতীয় ধাপে আজ বুধবার বিকেল ৫.১৫ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে তিউনিশিয়া থেকে ২৪ বাংলাদেশি ঢাকায় অবতরণ করবেন। তিউনিশিয়া ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়া ৬৪ বাংলাদেশির মধ্যে প্রথম ধাপে গত ২১ জুন ফিরেছেন-১৭, দ্বিতীয় ধাপে ২৫ জুন ফিরেছেন-১৫ এবং আজ ফিরবেন-২৪ বাংলাদেশি। এ নিয়ে দেশে ফিরছেন ৫৬ বাংলাদেশি। আর বাকি ৮জন দেশে ফেরত আসতে অস্বীকৃতি জানিয়েছেন। তাঁদেরকেও ফেরত পাঠানোর জন্য তিউনিশিয়া কর্তৃপক্ষ ও আইওএম-এর সাথে যোগাযোগ করছেন লিবিয়াস্থ বাংলাদেশ দূতাবাস।

লিবিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে আটকে পড়া সকল বাংলাদেশিকে ফেরত পাঠানো হবে মর্মে তিউনিশিয়া কর্তৃপক্ষের নিকট নিশ্চয়তা প্রদানের পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্মীদেরকে গত ১৮ জুন ২০১৯ তারিখ সন্ধায় জারজিস বন্দরে নামার অনুমতি দেয়। কঠোর নিরাপত্তা ব্যাবস্থায় সকলকে তিউনিশিয়া এনে রেড ক্রিসেন্ট ও আইওএম যৌথ পরিচালিত শেল্টার হোমে রাখার ব্যাবস্থা করা হয় এবং আইওএম-এর সহায়তায় কর্মীদেরকে দেশে ফেরত পাঠানোর ব্যাবস্থা করা হয়।

তিউনিশিয়া ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়া ৬৪ বাংলাদেশির মধ্যে মাদারীপুরের ২৬, বি-বাড়িয়ার ১৫, সিলেটের ৮, শরীয়তপুরের ৩, মৌলভীবাজারের ৩, নোয়াখালীর ২, চাঁদপুরের ১, সুনামগঞ্জের ১, গাজীপুরের ১, ঢাকার ১, নরসিংদীর ১, ফরিদপুরের ১ ও টাঙ্গাইলের ১ জন রয়েছেন।

এছাড়া গত এক মাসে চার ধাপে বিভিন্ন সময়ে তিউনিশিয়া থেকে দেশে ফিরেছেন ৩৩ বাংলাদেশি, এই সংখ্যার মধ্যে ভূমধ্যসাগরে নৌকা ডুবির ঘটনায় প্রানে বেঁচে যাওয়া কর্মীরাও রয়েছেন আর গত ১১ জুন তিউনিশিয়া থেকে ফেরত আসা ৬ কর্মী ছিলেন যারা তিউনিশিয়া দিয়ে ব্রাজিল হয়ে আমেরিকা যাচ্ছিলেন। এরা সবাই কুমিল্লা জেলার।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন